logo
প্রকাশ: ০২:২৩:১৯ PM, বুধবার, মে ২২, ২০১৯
ইন্দোনেশিয়ায় রাতভর সংঘর্ষে নিহত ৬
অনলাইন ডেস্ক

ইন্দোনেশিয়ায় প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফলকে ঘিরে রাজধানী জাকার্তায় বিরোধীপক্ষের সমর্থকদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষের ঘটনায় কমপক্ষে ৬ জন আন্দোলনকারী নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ২০০ জন। এ ঘটনায় এখন পর্যন্ত ২০ জনকে আটক করা হয়েছে। জাকার্তার গভর্নর এসব তথ্য নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (২১ মে) সারা রাত ধরে এই সংঘর্ষ চলে। শান্তিপূর্ণভাবে প্রতিবাদ শুরু হলেও সন্ধ্যার দিকে তা সহিংস রূপ নেয়। দেশটির পুলিশের মুখপাত্র দেদি প্রাসেতিও জানান, বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ও ককটেল ছুঁড়তে থাকে। আগুন ধরিয়ে পুলিশের ডরমেটরিতে। আগুন দিয়ে পুড়িয়ে দেয় আইনশৃঙ্খলা বাহিনীর অনেকগুলো গাড়ি। পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ করতে টিয়ার গ্যাস ও জল কামান ব্যবহার করে।

গত ১৭ এপ্রিল ভোট অনুষ্ঠিত হয়। আর ফলাফল ঘোষণা করা হয় মঙ্গলবার সকালে। এতে বর্তমান জোকো উইদোদো ৫৫ শতাংশ ভোট দ্বিতীয়বার নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বী প্রাবোয়ো সুবিয়ান্তো পান ৪৪ দশমিক পাঁচ শতাংশ ভোট। নির্বাচনে কারচুপির অভিযোগ এনে ফলাফল প্রত্যাখ্যান করেন প্রাবোয়ো।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]