logo
প্রকাশ: ০৫:৫০:৫১ PM, শুক্রবার, মে ২৪, ২০১৯
অসহায় আমিনার পাশে হুইল চেয়ার নিয়ে এনি লস্কর
মোঃ মামুন চৌধুরী, হবিগঞ্জ

চুনারুঘাট পৌর শহরের মমিনপুর। এ গ্রামে মাত্র দুই শতকের জমিতে একটি ঝুপড়ি ঘর। এ ঘরে আমিনা বেগমের বসবাস। স্বামী মারা যাওয়ার পর তিন কন্যাসন্তানকে নিয়ে তিনি অতিকষ্টে জীবন ধারণ করছেন। মেয়েদের বিয়ে হয়েছে। এর মধ্যে মেয়ে পারুল তার মাকে দেখভাল করছেন। বয়সের ভারে আমিনা বেগমের পক্ষে চলাফেরা কঠিন। একটা হুইল চেয়ার হলে বাইরের আলো-বাতাস দেখা সহজ ছিল তার পক্ষে। কে দিবে তাকে এ চেয়ার? 

বিষয়টি জেনে নিজ থেকে এগিয়ে এসে অসহায় আমিনা বেগমের পাশে দাঁড়ান উপজেলা চেয়ারম্যান আলহাজ আব্দুল কাদির লস্করের কন্যা এনি লস্কর।

তিনি (এনি) অসহায় নারী আমিনা বেগমকে একটি হুইল চেয়ার প্রদান করেন। এ চেয়ার পেয়ে মহাখুশি অসহায় এ নারী। এর আগে আমিনা বেগমের ঘরে বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা করে দেন সাজ্জাদ লস্কর। এখন আমিনা বেগম হুইল চেয়ার করে ঘর থেকে বাইরে গিয়ে দিনের আলো-বাতাস পাচ্ছেন।

এনি লস্কর বলেন, অসহায় মানুষের সেবায় মনে তৃপ্তি পাওয়া যায়। অল্পতেই অসহায় মানুষদের খুশি করা সম্ভব। তাদের লোভ নেই। আমিনা বেগমের কাছে গিয়ে তাকে একটি চেয়ার দিতে পেরেছি। তিনি খুশি হয়েছেন। বিষয়টি আমার কাছে ভাল লেগেছে।

এনি লস্করের স্বামী জাতীয় দলের ক্রিকেটার নাজমুল হোসেন বলেন, মানুষের কল্যাণে কাজ করতে হবে। নিজ নিজ স্থান থেকে চেষ্টা করা মানুষের উপকার করা। এনি এ কাজটি নিজ চেষ্টা করায় আমি গর্বিত।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]