logo
প্রকাশ: ০৮:১৮:০৮ PM, রবিবার, মে ২৬, ২০১৯
মোদিকে প্রধানমন্ত্রী নিয়োগ দিলেন ভারতের রাষ্ট্রপতি
অনলাইন ডেস্ক

ভারতের জাতীয় নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক এলায়েন্স (এনডিএ) বিশাল বিজয় অর্জনের পরে ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদিকে নিয়োগ দিয়েছেন।

সরকারি সূত্রে বলা হয়, এনডিএ নেতারা শনিবার (২৫ মে) মোদিকে নেতা নির্বাচিত করার পর পরই দ্বিতীয় মেয়াদের জন্য তাকে প্রধানমন্ত্রী নিয়োগ দেয়া হয়।

নরেন্দ্র মোদি ৩০ মে শপথ গ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে।

গত সন্ধ্যায় রাষ্ট্রপতির দপ্তরের এক বিবৃতিতে বলা হয়, ভারতীয় সংবিধানের ধারা ৭৫(১) এর অধীনে রাষ্ট্রপতি শ্রী রাম নাথ কোবিন্দ আজ ভারতের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদিকে নিয়োগ দিয়েছেন।

রাষ্ট্রপতি অন্যান্য কেন্দ্রীয় মন্ত্রী নিয়োগের জন্য নরেন্দ্র মোদিকে নামের তালিকা পাঠানোর জন্য অনুরোধ জানিয়েছেন এবং রাষ্ট্রপতি ভবনে কত তারিখ কখন তাদের শপথ কবে তা জানাতে বলেছেন।

নির্বাচনে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ৫৪২টি আসনের মধ্যে ৩০৩টি আসন পেয়েছে। রাহুল গান্ধীর নেতৃত্বাধীন ভারতীয় জাতীয় কংগ্রেস পেয়েছে ৫২টি আসন।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]