logo
প্রকাশ: ০১:২০:৩২ PM, বুধবার, জুন ১২, ২০১৯
৬৫ বছরের পর ৫০ শতাংশ বেশি পেনশন পাবেন অবসরভোগীরা
অনলাইন ডেস্ক

পেনশনভোগীরা ৬৫ বছরের পর তাদের নিট প্রাপ্যের ৫০ শতাংশ বেশি সুবিধা পাবেন। এটি কার্যকর করা হয়েছে অষ্টম বেতন কাঠামোর আলোকে। সম্প্রতি এ ব্যাপারে একটি প্রজ্ঞাপন জারি করেছে অর্থ বিভাগ।

প্রজ্ঞাপনে বলা হয়, মাসিক পেনশনভোগী ও আজীবন পারিবারিক পেনশনভোগীদের বয়স ৬৫ বছরের যে তারিখে পূর্ণ হবে তার একদিন পর থেকেই উল্লিখিত সুবিধা পাবেন। তবে অষ্টম জাতীয় বেতন কাঠামো বাস্তবায়নের তারিখের (১-৭-২০১৫) আগে পেনশনভোগীর বয়স ৬৫ বছরের কম হলে সে ক্ষেত্রে ৪০ শতাংশ বেশি পেনশন পাবেন। তবে এটি কার্যকর হবে অষ্টম বেতন কাঠামো বাস্তবায়নের দিন থেকে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, মাসিক নিট পেনশনভোগী ও আজীবন পারিবারিক পেনশন সুবিধাভোগীরা ৬৫ বছরের পরের দিন থেকে চিকিৎসা ভাতা পাবেন ২৫০০ টাকা করে। সেখানে আরও বলা হয়, কোনো পেনশনভোগীর ১ জুলাইয়ে নিট পেনশনের ওপর ৫ শতাংশ হারে ইনক্রিমেন্ট পাওয়ার পর একই বছরে তার ৬৫ বছরের বেশি হলে সে ক্ষেত্রে একই বছর অবশিষ্ট ১০ শতাংশ পেনশন বাড়বে। একইভাবে চিকিৎসা ভাতার বিষয়টিও কার্যকর হবে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]