logo
প্রকাশ: ১১:২৭:২৩ AM, বৃহস্পতিবার, জুন ১৩, ২০১৯
৪ ধরনের নারীদের প্রতি দেয়া যাবে না কুনজর
অনলাইন ডেস্ক

নারীকে সম্মান দেয়ার সময় বলা হয়ে থাকে, নারী হচ্ছে মায়ের জাত। নারীকে সম্মান দেয়ার সিলেবাস সমূহে, এই লাইনটি সবার প্রথমে রাখা হয়। নারীকে সম্মান দিতে হবে কারণ নারী সন্তান জন্ম দেয়, নারী মাতৃত্ব গ্রহণ করতে পারে।

আজ আপনাদের জন্য মজার কিছু তথ্য নিয়ে হাজির হয়েছি। মহাকবি তুলসীদাস বিরচিত ‘রামচরিতমানস’-এ চার জন মহিলার কথা বলা হয়েছে। যাদের প্রতি কোন ভাবেই কু-নজর বা অসম্মান করা যাবে না।

তাদের প্রতি কুনজর দিলে তা মহাপাপ হয়। এমন করলে সারাজীবন তার ফল ভুগতে হয় বলেই দাবি করা হয়। চলুন তাহলে জেনে নেয়া যাক কোন ৪ ধরনের নারীর প্রতি কুনজর দেয়া যাবে না-

ভাতৃবধূ- ছোট ভাইয়ের স্ত্রী বাড়ির পূত্রবধূর সমান। তার দিকে কুনজর কখনও দেওয়া উচিত নয়। এমন কাজ কেউ করলে তার ফল খারাপ হয়। কোনওভাবেই এই পাপের প্রায়শ্চিত্ত করা যায় না।

পুত্রবধূ- পুত্রবধূ নিজের মেয়ের সমান হয়। তার সম্মান রক্ষা করা গোটা পরিবারের কর্তব্য। ভুলেও নিজের পুত্রবধূকে অপমান করা উচিত নয়। অপমানিত হতে দেখলেও তার প্রতিবাদ করা উচিত।

নিজের মেয়ে- নিজের মেয়ের সম্মান করা, যে কোনও প্রতিকূল পরিস্থিতিতে তাকে রক্ষা করা সব পিতার কর্তব্য। নিজের কন্যার সঙ্গে খারাপ ব্যবহার করা থেকে বড় পাপ আর কিছু নেই। কেউ এমন করলে তা মহাপাপ হয়।

নিজের ছোট বোন- নিজের ছোট বোনকে মেয়ে আর বড় বোন মাতৃসম। কেউ যদি নিজ স্বার্থে বোনকে অপমান করে বা তার লাঞ্ছনা সহ্য করে, তবে সেই ভাইয়ের কপালে অনেক দুঃখ থাকে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]