logo
প্রকাশ: ১০:৫৮:৫২ AM, শনিবার, জুন ১৫, ২০১৯
সমুদ্রে ডুবিয়ে দেয়া হচ্ছে আস্ত একটি বিমান!
অনলাইন ডেস্ক

সমুদ্রের নিচে বিশ্বের সব বড় থিম পার্ক তৈরি করছে মধ্যপ্রচ্যের দেশ বাহারিন। প্রায় ১ লাখ বর্গ মিটার এলাকা জুড়ে তৈরি হচ্ছে এই থিম পার্ক। আর সেটির জন্য আস্ত একটি বিমানকে ডুবিয়ে দেয়া হচ্ছে সমুদ্রের পানিতে। সম্প্রতি বিশাল ওই বিমান পানির নিচে নিয়ে যাওয়ার একটি ভিডিও প্রকাশ পেয়েছে। খবর এনডিটিভির।

থিম পার্কটিতে সাজানোর জন্য একটি ৭০ মিটার লম্বা বোয়িং ৭৪৭ বিমানকে ডোবানো হবে সমুদ্রের তলায়। গত সোমবার এক সাংবাদিক সম্মেলনে ওই ঘোষণা দেয়া হয়। এই বিমানটিই থিম পার্কের অন্যতম আকর্ষণ হবে বলে দাবি করা হয়েছে।

থিম পার্কটি অগস্টেই খোলা হবে। গত কয়েক মাস ধরেই এর প্রস্তুতি চলছে। ইতিমধ্যেই বাতিল একটি বিমানকে সমুদ্রের পানির ওপর দিয়ে ভাসিয়ে নিয়ে যাওয়া হয়েছে।এই বিশাল কর্মকাণ্ডের একটি ভিডিয়োও প্রকাশ পেয়েছে। বিমানটিকে পানির তলায় নিয়ে যাওয়ার আগে তাতে কিছু পরিবর্তন করা হয়েছে। সেই সঙ্গে নতুন করে রঙ করা হয়েছে।

বিমানটির রঙ ও অন্য উপাদান যাতে পানির তলায় পরিবেশের কোনও ক্ষতি না করে তার জন্য বিশেষ নজর রাখা হয়েছে বলে জানিয়েছেন বাহারিনের পর্যটন মন্ত্রণালয়।শুধু বিমানই নয়, ওই থিম পার্কে প্রবাল প্রাচীরসহ অন্য আকর্ষণও থাকছে। এই গোটা প্রকল্পটি বাহারিন সরকার, সুপ্রিম কাউন্সিল অফ এনভায়রনমেন্ট ও একাধিক বেসরকারি সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে তৈরি করছে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]