logo
প্রকাশ: ০৫:০৪:৫৪ PM, বুধবার, জুন ১৯, ২০১৯
দেশে বিনিয়োগ করতে আমিরাতের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর
অনলাইন ডেস্ক

বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চলে এবং খাদ্য প্রক্রিয়াজাতকরণ শিল্পে বিনিয়োগ করতে সংযুক্ত আরব আমিরাতের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৮ জুন) সন্ধ্যায় সংযুক্ত আরব আমিরাতের সফররত খাদ্য নিরাপত্তা বিষয়ক প্রতিমন্ত্রী মরিয়ম আল মেহেরী জাতীয় সংসদ ভবন কার্যালয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতকালে এ আহ্বান জানান তিনি। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তার সরকার সারাদেশে ১০০টি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করছে এবং সেখানে সংযুক্ত আরব আমিরাতের বিনিয়োগকারীরা নিজেদের পছন্দে বিনিয়োগ করতে পারেন।

সাক্ষাতকালে বাংলাদেশের কৃষিখাতে ব্যাপক সাফল্যে বর্তমান সরকারের ভূয়সী প্রশংসা করেন সংযুক্ত আরব আমিরাতের প্রতিমন্ত্রী।

এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, তার সরকার কৃষি গবেষণায় বিশেষ গুরুত্বারোপ করায় কৃষিতে সাফল্য এসেছে এবং এখন বাংলাদেশ খাদ্যে উদ্বৃত্তের দেশে পরিণত হয়েছে।

সাক্ষাতকালে সংযুক্ত আরব আমিরাতের প্রতিমন্ত্রী মরিয়ম বাংলাদেশের পায়রা বন্দরকে গভীর সমুদ্রবন্দরে রূপান্তরিত করতে সেখানে বিনিয়োগে তার দেশের আগ্রহ প্রকাশ করেন।

এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী কন্যা সায়মা হোসেন পুতুল, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান এবং প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন। সূত্র: বাসস

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]