logo
প্রকাশ: ০৭:৪৯:৫৫ PM, বুধবার, জুন ১৯, ২০১৯
সাংবাদিকের বিরুদ্ধে করা সাইবার ট্রাইব্যুনালে মামলা খারিজ
অনলাইন ডেস্ক

দৈনিক সময়ের আলো, অনলাইন নিউজ পোর্টাল বিডিমর্নিং ও গাজী টেলিভিশনের মৌলভীবাজার প্রতিনিধি হৃদয় দেবনাথের বিরুদ্ধে দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলাটি খারিজ করে দিয়েছেন ট্রাইব্যুনাল।

দৈনিক সময়ের আলোতে প্রকাশিত ‘পেশায় তিনি দিনমজুর সম্পদ কোটি টাকার’ শিরোনামে প্রকাশিত সংবাদের জেরে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার মেঘনা ডিপোর ডে-লেবার মাসুদ আহম্মেদ ডিজিটাল নিরাপত্তা আইনে ওই মামলাটি করেন ঢাকায় সাইবার ট্রাইব্যুনালে।

মঙ্গলবার বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আ স শামস জগলুল হোসেন পিটিশন মামলাটি খারিজ করে দিয়েছেন।

ট্রাইব্যুনালের পেশকার শামীম আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত রোববার সাতজনের বিরুদ্ধে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল মেঘনা ডিপোর ডে-লেবার মাসুদ ডিজিটাল নিরাপত্তা আইনের ২৪, ২৫, ২৯ ও ৩১ ধারায় একটি মামলা করেন। আদালত বাদীর জবানবন্দী গ্রহণ করে আদেশের জন্য মঙ্গলবার দিন ধার্য করেন। অভিযোগের সত্যতা না পাওয়ায় আদালত মামলাটি খারিজ করে দিয়েছেন।

মামলার অপর আসামিরা হলেন, দৈনিক সময়ের আলোর সম্পাদক রফিকুল ইসলাম রতন, মফস্বল সম্পাদক শামীম আহমেদ, জাগো নিউজের সম্পাদক মহিউদ্দিন সরকার, মৌলভীবাজার প্রতিনিধি রিপন দে, সিলেট টুডেটুয়েন্টিফোর ডটকমের সম্পাদক আব্দুল আলিম শাহ ও শ্রীমঙ্গল প্রতিনিধি হৃদয় দাস শুভ।

গত ১০ জুন সময়ের আলোর অনলাইন ভার্সন এবং ১১ জুন সময়ের আলোর প্রিন্ট ভার্সনে ‘পেশায় তিনি শ্রমিক সম্পদ কোটি টাকার’ শিরোনামে একটি অনুসন্ধানী সংবাদ প্রকাশিত হয়।

এ প্রসঙ্গে সময়ের আলো এবং গাজী টেলিভিশনের মৌলভীবাজার প্রতিনিধি হৃদয় দেবনাথ বলেন, দীর্ঘদিন অনুসন্ধান শেষে শতভাগ তথ্য উপাত্তের ভিত্তিতে সংবাদটি প্রকাশ করেছি।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]