logo
প্রকাশ: ১০:০৪:৫৭ AM, শুক্রবার, জুন ২৮, ২০১৯
বিশ্বকাপ থেকে ছিটকে পড়ল যে তিন দল
অনলাইন ডেস্ক

তৃতীয় দল হিসেবে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছে টুর্নামেন্টের প্রথম দুই আসরের চ্যাম্পিয়ন উইন্ডিজ। টুর্নামেন্টের ৩৪তম ম্যাচে ভারতের কাছে ১২৫ রানের বড় ব্যবধানে হেরে বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে বিদায় নেয় ক্যারিবীয়রা।

এর আগে বিশ্বকাপ থেকে ছিটকে যায় দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান। তিন দলই এখন পর্যন্ত সাত ম্যাচ খেলেছে। যেখানে উইন্ডিজ জয় পেয়েছে মাত্র একটি ম্যাচে। আর বৃষ্টিতে পরিত্যক্ত হয় একটি ম্যাচ। এতে তিন পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের অষ্টম স্থানে গেইলরা। হাতে রয়েছে আরও দুটি ম্যাচ। কিন্তু শেষ দুই ম্যাচে জিতলে তাদের পয়েন্ট হবে সাত। যা দিয়ে কোনো ভাবেই শেষ চারে যাওয়া সম্ভব নয় ক্যারিবীয়দের।

একই সমীকরণ দক্ষিণ আফ্রিকার। প্রোটিয়ারাও এক জয় এক পরিত্যক্ত ম্যাচে পায় তিন পয়েন্ট। হার তাদের পাঁচটি। ক্যারিবীয়দের মতই তাদের শেষ দুই ম্যাচে জিতলে হবে সাত পয়েন্ট। এতে সেমিফাইনাল খেলার সুযোগ মোটেও পাবে না দক্ষিণ আফ্রিকা।

আর পয়েন্ট টেবিলের তলানিতে থাকা দল আফগানিস্তান সাত ম্যাচের একটিতেও জয়ের দেখা পায়নি। আফগানদেরও হাতে রয়েছে দুটি ম্যাচ। যেখান জয় পেলে হবে মাত্র চার পয়েন্ট। তাই বলা যায় তিন দলই ইতোমধ্যে ছিটকে পড়েছে বিশ্বকাপ থেকে। 

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]