logo
প্রকাশ: ০৯:০২:২৫ PM, বুধবার, জুলাই ১০, ২০১৯
হজের সময় যে কোনো স্লোগান নিষিদ্ধ
অনলাইন ডেস্ক

সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আহ্বান জানিয়েছেন, পবিত্র হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরবে অবস্থানরত মুসল্লিদের কোনো ধরণের রাজনৈতিক বা মতাদর্শকেন্দ্রীক কার্যক্রম থেকে বিরত থাকার। খবর দিয়েছে আল আরাবিয়্যাহ।

মঙ্গলবার (৯ জুলাই) সৌদি আরবের কেবিনেট বৈঠকে এ বিষয়ে বাদশাহর পক্ষ একটি নির্দেশনা পড়ে শোনানো হয়।

ওই নির্দেশনায় হজযাত্রীদের পবিত্র ও মর্যাদাপূর্ণ স্থানগুলোর বরকত হাসিল এবং হজের বিধিবিধান সঠিকভাবে পালনে মনোনিবেশ করতে বলা হয়।যে কোনো ধরণের ধর্মীয় ও রাজনৈতিক স্লোগান দেয়া থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছেন সৌদি বাদশাহ সালমান।

বাদশাহর পক্ষে নির্দেশনাগুলো পড়ে শোনান সৌদি আরবের তথ্যমন্ত্রী তুর্কি বিন আবদুল্লাহ শাবানাহ।

নির্দেশনায় বাদশাহ সালমান বলেন, হজযাত্রীদের রাজনৈতিক, ধর্মীয় ও সাম্প্রদায়িক স্লোগান দেয়ার বৈধতা নেই। যদি কোনো ব্যক্তি বা গোষ্ঠী হজের সময় রাজনৈতিক স্লোগান ও সাম্প্রদায়িকতা ছড়িয়ে দেয়ার চেষ্টা করে তবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।এসময় হজযাত্রীদের নিরাপত্তার প্রতি জোর দিতে আইন শৃঙ্খলা বাহিনীকে সচেষ্ট থাকার আহ্বান জানান তিনি।

বিষয়টি নিয়ে ধারণা করা হচ্ছে, ইরানের সঙ্গে উত্তেজনার জেরে ইরানি হজযাত্রীরা সৌদি প্রশাসনের বিরুদ্ধে তৎপরতা চালাতে পারেন সে আশঙ্কা থেকেই এমন নির্দেশনা দিলেন সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]