logo
প্রকাশ: ১০:৫০:৪৬ PM, বৃহস্পতিবার, জুলাই ১১, ২০১৯
ফেইসবুক ৫ বছরে নারীকর্মী দ্বিগুণ বাড়াবে
প্রযুক্তি প্রতিবেদক

ষষ্ঠ বার্ষিক ডাইভারসিটি রিপোর্ট প্রকাশ করেছে ফেইসবুক। রিপোর্টটি প্রকাশের পর তারা জানায়, সারা বিশ্বে পাঁচ বছরের মধ্যে ফেইসবুকে নারীকর্মীদের সংখ্যা দ্বিগুণ বাড়ানো হবে। যুক্তরাষ্ট্রে দ্বিগুণ হবে কৃষ্ণাঙ্গ ও হিসপানিকদের সংখ্যা। তাদের অফিসগুলোতে পুরুষদের তুলনায় নারীকর্মীর সংখ্যা একেবারেই বাড়েনি। গত বছর ৬৩ দশমিক ৭ শতাংশ পুরুষ ও ৩৬ দশমিক ৩ শতাংশ নারীকর্মী ছিল ফেইসবুকের অফিসগুলোতে। এবারের বার্ষিক রিপোর্ট অনুযায়ী পুরো বিশ্বে তাদের পরুষ কর্মীর সংখ্যা ৬৩ দশমিক ১ শতাংশ ও নারী কর্মীর সংখ্যা ৩৬ দশমিক ৯ শতাংশ।
যুক্তরাষ্ট্রে ফেইসবুকের অফিসগুলোতে ৪৪ দশমিক ২ শতাংশ শ্বেতাঙ্গ, ৪৩ শতাংশ এশীয়, ৫ দশমিক ২ শতাংশ হিসপানিক ও ৩ দশমিক ৮ শতাংশ কৃষ্ণাঙ্গ কর্মী কাজ করছেন।
ফেইসবুকের চিফ ডাইভারসিটি অফিসার ম্যাক্সিন উইলিয়ামস এক ব্লগ পোস্টে জানিয়েছেন, ২০১৪ সালের তুলনায় ফেইসবুকে কৃষ্ণাঙ্গ নারীর সংখ্যা বেড়েছে ২৫ গুণ। পুরুষ কৃষ্ণাঙ্গ কর্মীর সংখ্যা বেড়েছে ১০ গুণ।
২০১৪ সাল থেকেই নিয়মিতভাবে ডাইভারসিটি রিপোর্ট প্রকাশ করে আসছে ফেইসবুক।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]