logo
প্রকাশ: ০১:১৮:১০ PM, বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯
জাপানের অ্যানিমেশন স্টুডিওতে ভয়াবহ আগুন, নিহত ১৩
অনলাইন ডেস্ক

জাপানের কিয়োটো শহরের একটি অ্যানিমেশন স্টুডিওতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এখন পর্যন্ত অন্তত ১৩ জন নিহত ও ৩৮ জন আহত হয়েছে। আজ বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটে।

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম সিএনএনের খবরে বলা হয়, ওই অ্যানিমেশন স্টুডিওতে ইচ্ছাকৃতভাবে অগ্নিসংযোগ করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। স্থানীয় জরুরি বিভাগের কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার এক ব্যক্তি কিয়োটো অ্যানিমেশন কো স্টুডিওতে তরল দাহ্য পদার্থ নিক্ষেপ করলে সেখানে আগুনের সূত্রপাত হয়।

অগ্নিকাণ্ডের ঘটনায় সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে। তবে তার নাম প্রকাশ করা হয়নি। তাকেও আহতদের সঙ্গে হাসপাতালে নেওয়া হয়েছে।

কিয়োটো পুলিশের মুখপাত্রের বরাত দিয়ে সিএনএনের খবরে বলা হয়, এক ব্যক্তি তরল দাহ্য পদার্থ নিক্ষেপ করায় আগুন ধরে যায়। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।

ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ জানিয়েছে, অগ্নিকাণ্ডে ৩৮ জন আহতদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]