logo
প্রকাশ: ০৯:৫১:৩৪ PM, বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯
খালেদা জিয়ার দুই মামলার শুনানি পিছিয়েছে
অনলাইন ডেস্ক

বড়পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়াসহ ১১ আসামির বিরুদ্ধে চার্জ গঠনের ওপর শুনানি ৫ সেপ্টেম্বর ফের দিন ধার্য করেছেন আদালত।

কেরানীগঞ্জ কারাগারে নবনির্মিত ২ নম্বর ভবনে স্থাপিত অস্থায়ী ঢাকার বিশেষ জজ আদালত-২-এর বিচারক এ এইচ এম রুহুল ইমরান বৃহস্পতিবার আসামি পক্ষের আবেদন মঞ্জুর করে এ দিন নির্ধারণ করেন।

বৃহস্পতিবার এ মামলায় চার্জ শুনানির দিন ধার্য ছিল। তবে খালেদা জিয়া হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তাকে আদালতে হাজির করেনি কারা কর্তৃপক্ষ। এজন্য তার পক্ষে মাসুদ আহমেদ তালুকদার শুনানি পেছানোর আবেদন করলে বিচারক তা মঞ্জুর করে পরবর্তী শুনানির জন্য এ দিন ধার্য করেন।

এ মামলায় আসামি ছিলেন ১৩ জন। জামায়াত নেতা মতিউর রহমান নিজামী ও আলী আহসান মুজাহিদের ফাঁসি কার্যকর হওয়ায় বর্তমানে আসামি ১১ জন। সম্প্রতি আরেক আসামি সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হক মারা গেছেন।

২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি খালেদা জিয়া ও তার মন্ত্রিসভার সদস্যসহ ১৬ জনের বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলা দায়ের করে দুদক। শাহবাগ থানায় মামলাটি করেন দুদকের তৎকালীন সহকারী পরিচালক সামছুল আলম।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]