logo
প্রকাশ: ০৫:৫০:৪৮ PM, শুক্রবার, জুলাই ১৯, ২০১৯
কেউ না খেয়ে মারা যাবে না: বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি
রংপুর ব্যুরো

বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি বলেছেন, বর্তমান সরকারের সময় কেউ না খেয়ে মারা যাবে না। প্রত্যেক মানুষকে সরকারিভাবে সাহায্য প্রদান করা হবে।

শুক্রবার দুপুরে তিনি রংপুরের পীরগাছায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে এ কথা বলেন।

তিনি বলেন, কৃষিতে আমরা স্বয়ংসম্পন্ন। তাই খাদ্যশস্যে আমরা স্বয়ংসম্পন্ন হয়েছি। পাশাপাশি ফলমূলেও স্বয়ংসম্পন্ন হতে হবে। এবারে চাহিদার তুলনায় ধান ও আলু বেশি উৎপাদন হয়েছে। এসব খাদ্যশস্য বিদেশে রপ্তানি করা হচ্ছে।

তিনি বলেন, আমাদের দেশে এ বছর প্রচুর কাঁঠাল উৎপাদন হয়েছে। দেশীয় চাহিদা মেটানোর পাশাপাশি এ ফল বিদেশে রপ্তানির চিন্তাভাবনা করা হচ্ছে।

উপজেলার ছাওলা ইউনিয়ন পরিষদ মাঠে প্রায় ছয়শ’ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। ত্রাণের মধ্যে ছিল জীবন রক্ষাকারী ওষুধ ও শুকনা খাবার।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মাহবুবার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন ও ছাওলা ইউপি চেয়ারম্যান আব্দুল হাকিম।

এদিকে পরে শুক্রবার দুপুরে রংপুরের পীরগাছায় তিন দিনব্যাপী ফলদ ও বৃক্ষমেলার উদ্বোধন করেন। উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমীন প্রধানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান শাহ মাহবুবার রহমান।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন, মহিলা ভাইস চেয়ারম্যান তানজিনা আফরোজ ও উপজেলা কৃষি কর্মকর্তা শামিমুর রহমান প্রমুখ।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]