logo
প্রকাশ: ০৭:৫৫:৫৯ PM, রবিবার, জুলাই ২১, ২০১৯
শুরু হচ্ছে অস্ট্রেলিয়ান শিক্ষামেলা
অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ায় পড়তে যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য এ মুহূর্তের সুখবর হলো প্যাক এশিয়া বাংলাদেশের উদ্যোগে ঢাকায় অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষা ২০১৯ শীর্ষক এক শিক্ষামেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ৩০ জুলাই মঙ্গলবার হোটেল আমারিতে (বাসা ৪৭, রোড ৪১, গুলশান ২) ১০:৩০ থেকে বিকাল ৫:৩০টা এবং ৩১ জুলাই বুধবার চট্টগ্রামে হোটেল রেডিসন ব্লুতে ১২:০০ থেকে বিকাল ৫:০০টা পর্যন্ত চলা উক্ত মেলায় শিক্ষার্থীরা বিনামূল্যে প্রবেশ করতে পারবেন।

আসন্ন মেলায় অস্ট্রেলিয়ার প্রথিতযশা সব শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ উপস্থিত থাকবেন এবং তাদের বিশ্ববিদ্যালয়ের জন্য মনোনীত শিক্ষার্থীদের যোগ্যতা মূল্যায়ন করবেন। 

মেলায় ইউটিএস ইনসার্চ, সাউর্দান ক্রস বিশ্ববিদ্যালয়, ম্যাককুয়্যারি বিশ্ববিদ্যালয়সহ অস্ট্রেলিয়ার বিখ্যাত সব বিশ্ববিদ্যালয় অংশ নেবে।

মেলা সম্পর্কে প্যাক এশিয়ার বাংলাদেশ প্রতিনিধি প্রদীপ রায় জানান, মেলায় শিক্ষার্থীদের জন্য অস্ট্রেলিয়ার শিক্ষাব্যবস্থার সব তথ্য তুলে ধরা হবে। এছাড়া অস্ট্রেলিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আবেদন প্রক্রিয়া, পার্ট টাইম কাজের সুযোগ, পোস্ট স্টাডি ওয়ার্ক পারমিট, স্পনসরশিপ, বাসস্থান, আইইএলটিএস প্রস্তুতি ও রেজিস্ট্রেশনসহ অন্যান্য বিষয়াদি জানাতে প্যাক এশিয়ার বিশেষজ্ঞগণ উপস্থিত থাকবেন।

মেলায় শিক্ষার্থীদের অংশগ্রহণের জন্য মোবাইলে প্রাক-নিবন্ধন করতে হবে। মেলার দিন অন স্পট অ্যাপ্লিকেশন করলে আবেদন ফি ছাড়ের সুযোগ রয়েছে। মেলাকেন্দ্রে ব্যাগ নিয়ে প্রবেশ করা যাবে না। আগ্রহী শিক্ষার্থীদের সকল সার্টিফিকেট এবং অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র একটি ফাইলে করে সঙ্গে আনতে হবে। যোগাযোগ: ০১৭১৩২৪৩৪১৬। 

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]