logo
প্রকাশ: ০৯:৩০:৪৯ PM, সোমবার, জুলাই ২২, ২০১৯
অর্থ লুটপাটকারীদের কোন ছাড় নয় বললেন অর্থমন্ত্রী
অনলাইন ডেস্ক

ব্যাংকিং খাতকে আরও জোরদার করার আহবান জানিয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, যারা ব্যাংক টাকা নিয়ে প্রতারণা করেছে, লুটপাট করেছে, বিদেশে পাচার করেছে, তাদের কোনও ছাড় দেয়া হবে না। তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

সোমবার (২২ জুলাই) সন্ধ্যায় সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে রাষ্ট্রায়ত্ত ব্যাংকের ব্যাবস্থাপনা পরিচালকদের (এমডি) সঙ্গে বৈঠক শেষে গণমাধ্যমের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, ব্যাংক থেকে যারা অন্যায়ভাবে টাকা নিয়েছে, লুটপাট করেছে, বিদেশে পাচার করেছে তাদের কোনভাবেই ছাড় দেয়া হবে না। তাদের বিরুদ্ধে অভিযান আরও জোরদার করা হচ্ছে।

এ সময় তিনি ফারমার্স ব্যাংকের কথা উল্লেখ করে বলেন, এই ব্যাংকের অর্থ লুটপাটকারীদের ঠিকানা হয়েছে কারাগার। তাদের কেউই ছাড় পাবেন না।

ব্যাংক খাত উন্নয়নে সকল কার্যক্রম আরও জোরদার করার আহবান জানিয়ে রাষ্ট্রায়ত্ত ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকদের উদ্দেশে অর্থমন্ত্রী বলেন, রাষ্ট্রের সেবায় বকেয়া ঋণ আদায়ে আপনাদের দক্ষতা মেলে ধরুন। আমরা প্রতি তিন মাস পর পর এখানে বৈঠকে বসবো। আপনাদের পারফরম্যান্স দেখতে চাই।

তিনি বলেন, ঋণ গ্রহণ করে যারা সমস্যায় পড়েছেন, তারা এসে যদি ত্রুটি-বিচ্যুতির কথা জানান, তারা ছাড় পাবেন। কিন্তু যারা অন্যায়ভাবে মিথ্যা তথ্য দিয়ে ঋণ নিয়েছেন, বিদেশে পাচার করেছেন, তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

এ সময় অর্থমন্ত্রী ব্যাংকে সেবার মান বাড়িতে কর্মকর্তাদের প্রতি আহবান জানান।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]