logo
প্রকাশ: ১১:৫৩:১৩ AM, মঙ্গলবার, জুলাই ২৩, ২০১৯
পদ্মায় পানি কমলেও দুর্ভোগ কমেনি
অনলাইন ডেস্ক

পর পর কয়েক দিন রাজবাড়ীতে পদ্মা নদীতে পানি বৃদ্ধির পর গত দুইদিন ধরে কমতে শুরু করেছে। তবে এখনও গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ও পাংশার সেনগ্রাম গেজ স্টেশন পয়েন্টে পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

মঙ্গলবার (২৩ জুলাই) সকালে জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সূত্রে এ তথ্য জানা গেছে।

পাউবো কর্মকর্তারা জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় গোয়ালন্দের দৌলতদিয়া গেজ স্টেশন পয়েন্টে পদ্মার পানি ২০ সেন্টিমিটার কমে ৩৯ সেন্টিমিটার এবং পাংশার সেনগ্রাম পয়েন্টে ১৫ সেন্টিমিটার কমে ৪১ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এছাড়া রাজবাড়ী সদর উপজেলার মহেন্দ্রপুর গেজ স্টেশন পয়েন্টে পদ্মার পানি বিপৎসীমার ১ দশমিক ২৫ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

এদিকে পানি কমতে শুরু করায় স্বস্তি দেখা দিয়েছে বন্যাদুর্গতদের মাঝে। তবে দুর্ভোগ কমেনি তাদের।

গত কয়েক দিনে পদ্মায় অব্যাহত পানি বৃদ্ধির কারণে বন্যা নিয়ন্ত্রণ বাঁধের বাইরে থাকা নিম্নাঞ্চলের প্রায় ২০ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। তলিয়ে গেছে বিস্তীর্ণ এলাকার ফসলি জমি ও রাস্তা-ঘাট। এতে করে রান্না, থাকা-খাওয়া ও চলাফেরায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে তাদের। পাশাপাশি খাবার, বিশুদ্ধ পানি ও গবাদি পশুর খাবারের সংকট দেখা দিয়েছে বন্যাকবলিত এলাকায়।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে পদ্মায় পানি বৃদ্ধির কারণে রাজবাড়ীর তিন উপজেলার ৬ ইউনিয়নের প্রায় ২০ থেকে ২৫ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। জেলা প্রশাসন তাদের তালিকা তৈরি করে শুকনো খাবারসহ অন্যান্য সহযোগিতা দিচ্ছে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]