logo
প্রকাশ: ০৩:০১:০৯ PM, বুধবার, আগস্ট ১৪, ২০১৯
চামড়া নিয়ে সিন্ডিকেট হয়েছে কিনা খতিয়ে দেখা হবে: কাদের
অনলাইন ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের চামড়ার দামে ধস প্রসঙ্গে বলেছেন, কোরবানির পশুর চামড়া নিয়ে সিন্ডিকেট হয়েছে কিনা তা খতিয়ে দেখা হবে। সিন্ডিকেট করে চামড়ার দামে কারসাজি হয়ে থাকলে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বুধবার (১৩ আগস্ট) সকালে সচিবালয়ে সংবাদ মাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, চামড়ার দাম নিয়ে কারসাজি হয়েছে কিনা আমি জানি না। কোরবানির পশুর চামড়া সংগ্রহ বা বেচাকেনা এখনও শেষ হয়নি। আজও অনেকে কোরবানি করবেন। আজও চামড়া বেচাকেনা হবে। তবে সিন্ডিকেট করে চামড়ার দাম কমানো হয়ে থাকলে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মন্ত্রী বলেন, এবারের ঈদুল আজহার ছুটিতে বাড়িফেরা মানুষদের, বিশেষ করে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যাত্রা মোটেই স্বস্তিদায়ক ছিল না। তারপরও ঈদযাত্রা নিয়ে সন্তোষ প্রকাশ করে সেতুমন্ত্রী বলেন, এবার দু-একটি ব্যতিক্রম ঘটনা বাদে ঈদযাত্রা নির্বিঘ্ন হয়েছে। মানুষ শান্তিতে গ্রামে যেতে পেরেছে। ঈদ শেষে স্বাচ্ছন্দ্যে ঢাকায় ফিরছে লোকজন।

ওবায়দুল কাদের বলেন, বন্যা ও অতিবর্ষণে ক্ষতিগ্রস্ত অন্য সড়কগুলোও নির্ধারিত সময়ে ঠিক না হওয়ায় ঈদযাত্রায় মানুষের কষ্ট হয়েছে। এই মন্ত্রণালয়ের দায়িত্বে থাকায় এর দায় আমাকে নিতেই হবে।

আগামীতে আর যাতে সড়কে যাত্রীদের এমন সমস্যায় পড়তে না হয়, সেই উদ্যোগ নেয়া হচ্ছে বলেও জানান মন্ত্রী।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]