logo
প্রকাশ: ০৬:১৯:০০ PM, বুধবার, আগস্ট ১৪, ২০১৯
বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব গ্রেফতার
রূপগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নের পুটিনা এলাকার আইআরডি নামক একটি এনজিওর গ্রাহকের প্রায় ৪৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে রূপগঞ্জ থানা পুলিশ এনজিও'র ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব ড. সাইফুল ইসলাম দিলদারকে গ্রেফতার করেছে।

গত মঙ্গলবার রাতে উপজেলার দাউদপুর পুটিনা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

মামলার বরাত দিয়ে রূপগঞ্জ থানার ওসি (অপারেশন) রফিকুল হক জানান, দাউদপুর ইউনিয়নের দাউদপুর পুটিনা এলাকার মৃত ফকরুল ভূইয়ার ছেলে বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব ড. সাইফুল ইসলাম দিলদার বিভিন্ন এলাকার কমপক্ষে ৫ শতাধিক সাধারণ মানুষের কাছ থেকে অধিক মুনাফা ও চাকরির প্রলোভন দেখিয়ে আইআরডি নামক এনজিও'র নাম করে প্রায় ২ কোটি টাকা হাতিয়ে নেয়। এরপর কয়েক মাস টাকার লভ্যাংশ গ্রাহদের দেয়ার পর হঠাৎ এনজিও বন্ধ করে এলাকা থেকে পালিয়ে যান। গ্রাহকরা এক বছর ধরে তাদের পাওনা টাকা ফেরতের জন্য ড. সাইফুল ইসলাম দিলদার কাছে গেলে উল্টা পুলিশ দিয়ে গ্রাহকদের হয়রানি করতেন বলে গ্রাহকরা জানান।

এদিকে মঙ্গলবার বিকেলে নিজ বাড়ি দাউপুর পুটিনায় সাইফুল ইসলাম দিলদার আসে। এ সংবাদ পাওয়া মাত্র গ্রাহকরা সাইফুলের বাড়িঘর ঘেরাও করে অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে পুলিশ সেখান থেকে তাকে উদ্ধার করে রূপগঞ্জ থানায় নিয়ে আসে।

এ ঘটনায় ভুক্তভোগী ১৫ জন গ্রাহকের ৪২ লাখ ৯৫ হাজার টাকা আত্মসাতের অভিযোগের দাবিতে তাদের পক্ষে স্থানীয় মাহফুজা বেগম নামে এক নারী রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন। বুধবার সকালে এ মামলায় গ্রেফতার দেখিয়ে পুলিশ ড. সাইফুল ইসলাম দিলদারকে নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]