logo
প্রকাশ: ০৮:১৮:১০ PM, মঙ্গলবার, সেপ্টেম্বর ৩, ২০১৯
প্রধানমন্ত্রীর ছবিযুক্ত ১০০ টাকার নোটটি ভুয়া
অনলাইন ডেস্ক

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিযুক্ত ১০০ টাকার একটি নোটের ছবি ছড়িয়ে পড়েছে। অনেকেই এ নিয়ে বিভ্রান্ত হচ্ছেন। তবে নোটের বিষয়টি সর্ম্পূণ ভুয়া বলে নিশ্চিত করেছে বাংলাদেশ ব্যাংক। তারা এ ধরনের কোনো নোট ইস্যু করেনি। এমন নোট ছাড়ারও কোনো সিদ্ধান্ত নেই বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বাংলাদেশ ব্যাংকের সহকারী মুখপাত্র আনোয়ারুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিযুক্ত কোনও নোট বাংলাদেশ ব্যাংক ছাপেনি। ফেসবুকে যে ছবি দেখা যাচ্ছে তা ভুয়া নোটের ছবি।

তিনি আরো বলেন, বর্তমানে কাগুজে নোটে বঙ্গবন্ধুর ছবি আছে। নতুন করে প্রধানমন্ত্রীর ছবিযুক্ত কোনও নোট বাজারে ছাড়ার সিদ্ধান্ত হয়নি বলেও জানান তিনি।

প্রসঙ্গত, বর্তমানে বাজারে রয়েছে ১, ২, ৫, ১০, ২০, ৫০, ১০০ , ৫০০ ও ১০০০ টাকার নোট। এগুলোর কোনোটিতেই প্রধানমন্ত্রীর ছবি নেই।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]