logo
প্রকাশ: ০৮:৩৪:২৪ PM, বুধবার, সেপ্টেম্বর ১১, ২০১৯
পাঁচ দফা বৃদ্ধির পর কমলো স্বর্ণের দাম
অনলাইন ডেস্ক

দেড় মাসে টানা পাঁচ দফায় বাড়ার পর অবশেষে ভরি প্রতি এক হাজার ১৬৬ টাকা কমেছে স্বর্ণের দাম। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) স্বর্ণের দাম কমার এ ঘোষণা দিয়েছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

এর আগে গত জুলাইয়ের ২৪ তারিখ থেকে ২৭ আগস্ট পর্যন্ত আন্তর্জাতিক বাজারের দোহাই দিয়ে পাঁচ দফায় স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। যার মধ্যে আগস্টেই বেড়েছে চারবার।

নতুন দাম অনুযায়ী- বুধবার (১১ সেপ্টেম্বর) থেকে ২২ ক্যারেটের ভরিপ্রতি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৫৬ হাজার ৮৬২ টাকা, ২১ ক্যারেটের ভরিপ্রতি স্বর্ণ ৫৪ হাজার ৫২৯ এবং ১৮ ক্যারেটের স্বর্ণ ভরিপ্রতি ৪৯ হাজার ৫১৪ টাকায় বিক্রি হবে। তবে ডায়মন্ড এবং রৌপ্য মূল্য বাড়ানো কিংবা কমানো হয়নি।

বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, ২২ ক্যারেটের ভরি প্রতি সোনার দাম ছিল ৫৮ হাজার ২৮ টাকা। বুধবার থেকে বিক্রি হবে ৫৬ হাজার ৮৬২টাকা। ২১ক্যারেটের ভরিপ্রতি সোনার দাম ছিল ৫৫ হাজার ৬৯৫ টাকা, নতুন দাম হলো ৫৪ হাজার ৫২৯ টাকা। ১৮ ক্যারেটের ভরিপ্রতি সোনার দাম ছিল ৫০ হাজার ৬৮০ টাকা, বুধবার থেকে দাম হবে ৪৯ হাজার ৫১৪ টাকা।

এছাড়াও সনাতন সোনা ভরিপ্রতি দাম ছিল ৩০ হাজার ৩২৬ টাকা, সেটাও ১১৬৬ টাকা কমে বুধবার থেকে বিক্রি হবে ২৯ হাজার ১৬০ টাকায়।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]