logo
প্রকাশ: ০৯:৪৬:০১ PM, বুধবার, সেপ্টেম্বর ১১, ২০১৯
সরকারি প্রকল্পে দেশীয় প্রতিষ্ঠানের সঙ্গেই বীমা করতে হবে
অনলাইন ডেস্ক

এখন থেকে সরকারি যেকোন প্রকল্পের বীমার ক্ষেত্রে দেশীয় প্রতিষ্ঠানের সঙ্গেই বীমা করতে হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বুধবার দুপুরে রাজধানীর শের-ই-বাংলা নগরে তার কার্যালয়ে সাধারাণ বীমা কর্পোরেশনের লভ্যাংশের চেক হস্তান্তর অনুষ্ঠানে তিনি একথা জানান।

মন্ত্রী বলেন, সরকারের বড় বড় প্রকল্পগুলোতে ক্রয়ের সময় প্রচুর বৈদেশিক মুদ্রা ব্যয় করতে হয়। সেই সঙ্গে বীমার প্রিমিয়াম হিসেবেও বৈদেশিক মুদ্রা দেশের বাইরে চলে যায়। বৈদেশিক মুদ্রা সাশ্রয়ে তাই দেশি বীমা প্রতিষ্ঠানে বীমা বাধ্যতামূলক করার নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান তিনি।

এ সময়, ২০১৮ সালের করপরিশোধিত মুনাফা থেকে ৫০ কোটি টাকার চেক অর্থমন্ত্রীর কাছে তুলে দেয় সাধারণ বীমা কর্তৃপক্ষ। গেল বছর প্রতিষ্ঠানটি নীট মুনাফা করেছে ৩শ' ২৫ কোটি ২ লাখ টাকা। প্রতিষ্ঠানটি রূপপুর পারমানবিক প্রকল্প, পদ্মা সেতু ও মাতারবাড়ী প্রকল্পের মত বড় প্রকল্পের বীমা সুরক্ষা দিচ্ছে বলেও এ সময় জানানো হয়।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]