logo
প্রকাশ: ০২:১১:৫৩ PM, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১২, ২০১৯
ছাত্রীদের চুল কেটে দেওয়া সেই প্রধান শিক্ষক বরখাস্ত
অনলাইন ডেস্ক

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় দপ্তরিকে দিয়ে ছাত্রীদের চুল কেটে দেওয়ার অভিযোগে প্রধান শিক্ষক কাবেরী গোপকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে ঢাকা বিভাগীয় উপপরিচালকের স্বাক্ষরিত এক চিঠিতে তাকে সাময়িক বরখাস্তের আদেশ দেওয়া হয়।

আজ বৃহস্পতিবার সকালে শরীয়তপুর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ এ তথ্য নিশ্চিত করেছেন। অভিযুক্ত কাবেরী উপজেলার ২৯ নম্বর ডিএমখালী বোর্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

জানা গেছে, প্রধান শিক্ষক কাবেরী গোপ দপ্তরিকে দিয়ে পঞ্চম শ্রেণির ১১ ছাত্রীর চুল কেটে দেন। বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচার হয়। পরে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মশিউল আজম হিরক ও মো. গোলাম মোস্তফা মিয়াকে ঘটনা তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশে দেওয়া হয়। গত সোমবার সরেজমিনে তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়ার পর মঙ্গলবার জেলা প্রথমিক শিক্ষা কর্মকর্তার কাছে তারা প্রতিবেদন দাখিল করেন।

ওই দিনই জেলা শিক্ষা কর্মকর্তা বিভাগীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করে ঢাকা বিভাগীয় উপপরিচালকের কাছে প্রতিবেদন দাখিল করেন। ওই প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ঢাকা বিভাগীয় উপপরিচালক অভিযুক্ত প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করেন।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, ‘বুধবার দুপুরে অভিযুক্ত ওই শিক্ষককে সাময়িক বরখাস্তের আদেশসংক্রান্ত একটি চিঠি পেয়েছি। এ বিষয়ে ব্যবস্থা নিতে উপজেলা শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।’

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]