logo
প্রকাশ: ১২:৩২:৫০ PM, শনিবার, অক্টোবর ৫, ২০১৯
ফেসবুকে চাকুরীর সুযোগ: আবেদন করতে পারবেন যারা
অনলাইন ডেস্ক

৩৭ হাজার ডলার জেতার সুযোগ দিচ্ছে ফেসবুক। সংস্থাটি কম্পিউটার বিজ্ঞান বা প্রকৌশল সম্পর্কিত ক্ষেত্রে উদ্ভাবনী এবং প্রাসঙ্গিক গবেষণায় নিয়োজিত প্রতিশ্রুতিশীল ডক্টরাল শিক্ষার্থীদের উৎসাহ এবং সমর্থনের জন্য এ ধরণের উদ্যোগ নিয়েছে।

এ ফেলোশিপের জন্য পিএইচডি প্রোগ্রামে অধ্যয়নরত যে কোনো বর্ষের শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। এক্ষেত্রে সংখ্যালঘু গোষ্ঠীর প্রতিভাবান শিক্ষার্থীদের আবেদন করার জন্য উৎসাহিত করা হচ্ছে।

সুযোগ সুবিধাসমূহ

শিক্ষাবর্ষের জন্য প্রয়োজনীয় টিউশন ফি প্রদান করা হবে (দুই বছর / চার সেমিস্টার পর্যন্ত)। ৩৭০০০ ডলারের অনুদান (প্রতিটি শিক্ষাবর্ষে এককালীনভাবে প্রদান করা হবে)। এছাড়া বিভিন্ন সম্মেলনে ভ্রমণের জন্য ৫০০০ ডলার পর্যন্ত অনুদান প্রদান করা হবে। বার্ষিক ফেলোশিপ সামিটের জন্য ফেসবুক সদর দপ্তরে ঘুরে আসার সুযোগ।

আবেদনের যোগ্যতা

আবেদনকারীদের অবশ্যই যেকোনো চলমান গবেষণায় জড়িত একজন পিএইচডি প্রোগ্রামে অধ্যয়নরত শিক্ষার্থী হতে হবে। আবেদনকারীর কাজ অবশ্যই এক বা একাধিক প্রাসঙ্গিক বিষয়ের সাথে সম্পর্কিত থাকতে হবে।

অনলাইন লিংকের (https://research.fb.com/programs/fellowship/) মাধ্যমে আবেদন করা যাবে।

স্থান: যুক্তরাষ্ট্র

আবেদনের সাথে ৫০০ শব্দের একটি গবেষণা সারাংশ জমা দিতে হবে যা গবেষণার বিষয় এবং ফেসবুকে এর গুরুত্ব এবং প্রয়োগের ক্ষেত্রটি স্পষ্টভাবে চিহ্নিত করবে।

ই-মেইল, ফোন, মেইলিং ঠিকানা এবং প্রয়োগযোগ্য কোর্স ওয়ার্ক সহ একটি সিভি জমা দিতে হবে।

২টি সুপারিশ পত্র জমা দিতে হবে। রেফারেন্স ই-মেইল ঠিকানা অবশ্যই উল্লেখ করতে হবে। ২টি সুপারিশ পত্রের অন্তত ১টি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের হতে হবে।

আবেদনের শেষ তারিখ: অক্টোবর ৫, ২০১৯।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]