logo
প্রকাশ: ০১:৫০:৪৭ PM, মঙ্গলবার, নভেম্বর ৫, ২০১৯
আবু বকর আল বাগদাদির বোন আটক
অনলাইন ডেস্ক

জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) সদ্যপ্রয়াত নেতা আবু বকর আল বাগদাদির বোন রাসমিয়া আওয়াদকে (৬৫) আটক করার দাবি করেছে তুরস্ক। দেশটির একজন শীর্ষ কর্মকর্তা এ দাবি করেছেন।  

ব্রিটিশ গণমাধ্যম বিবিসির খবরে বলা হয়, গতকাল সোমবার সিরিয়ার উত্তরাঞ্চলীয় আজাজ শহর থেকে বাগদাদির বোনকে আটক করা হয়েছে।

তুরস্কের শীর্ষ কর্মকর্তা জানান, রাসমিয়াকে আটকের সময় তার স্বামী ছাড়াও পাঁচ সন্তান ও পুত্রবধূ ছিলেন।

নাম না প্রকাশের শর্তে ওই কর্মকর্তা বলেন, ‘বাগদাদির বোনের কাছ থেকে আমরা আইএসের ভেতরকার অনেক গুরুত্বপূর্ণ তথ্য জানতে পারবো বলে আশা করছি।’

এ সময় রাসমিয়ার স্বামী ও পুত্রবধূকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানান ওই কর্মকর্তা।

গত মাসের শেষ দিকে সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে যুক্তরাষ্ট্রের এক বিশেষ অভিযানের সময় আত্মঘাতী হন আইএস এর প্রতিষ্ঠাতা ও স্বঘোষিত খলিফা আবু বকর আল বাগদাদি। প্রথমে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বাগদাদির মৃত্যুর বিষয়টি ঘোষণা দিলেও অনেকেই তার মৃত্যু নিয়ে ছিলেন সন্দিহান।

অবশেষে গত বৃহস্পতিবার বাগদাদির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে আইএস। সে সময় বাগদাদির মৃত্যুতে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ারও হুমকি দেয় জঙ্গি গোষ্ঠীটি।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]