logo
প্রকাশ: ০৭:০১:৫৫ AM, বুধবার, নভেম্বর ৬, ২০১৯
আইফোন নিয়ন্ত্রণে স্মার্ট রিং বানাচ্ছে অ্যাপল
প্রযুক্তি প্রতিবেদক

মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যাপল একটি স্মার্ট রিং বানাচ্ছে বলে খবর রটেছে। খরবটি পাওয়া গেছে যুক্তরাষ্ট্রের পেটেন্ট অফিস সূত্রে। সেখানে আঙুলে পরা যায়, এমন একটি স্মার্ট রিংয়ের জন্য পেটেন্ট জমা দিয়েছে অ্যাপল। সেই সূত্রে জানা যাচ্ছে, স্মার্ট রিংটিতে থাকবে একটি প্রসেসর, মাইক্রোফোন এবং ওয়্যারলেস সংযোগ। যার মাধ্যমে অন্য ডিভাইসের সঙ্গে এটি যুক্ত করা যাবে। 
একই সঙ্গে সেখানে ছোট পর্দা থাকবে, যা হবে স্মার্টফোনের মতো টাচ। সেন্সর বসানো হবে, ফলে মুভমেন্টও বোঝা যাবে এর মাধ্যমে। একই সঙ্গে নেভিগেশন সুবিধা পাওয়া যাবে। তবে এটি কোনোভাবেই অ্যাপল ওয়াচের বিকল্প হচ্ছে না বলে সেখান থেকে খবর পাওয়া গেছে।
এটি তৈরির উদ্দেশ্য হতে পারে আইফোন ও আইপ্যাড নিয়ন্ত্রণ করা। অনেক সময় এমন হয় যে, কোনো কোনো ক্ষেত্রে আইফোন বা আইপ্যাড কিছুটা দূরে থাকে। সেসব ক্ষেত্রে দূর থেকেই যেন সেটি নিয়ন্ত্রণ করা যায়, সেই রিংয়ের সাহায্যে সেই প্রযুক্তি রিংয়ে থাকবে বলে ধারণা করা হচ্ছে। 
এছাড়াও কোনো বিপদ ঘটলে বা বিপদের সম্মুখীন হলে অ্যালার্ম দিয়ে সতর্কও করে দেবে এ রিং। রিং আনার কথা জানা গেলেও অ্যাপলের পক্ষ থেকে প্রযুক্তিটি নিয়ে কোনো ধরনের কথা শোনা যায়নি। 

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]