logo
প্রকাশ: ০১:০৪:৫৩ PM, শুক্রবার, নভেম্বর ৮, ২০১৯
একটি কাঁকড়ার দাম ৩৯ লাখ টাকা!
অনলাইন ডেস্ক

জাপানে মাত্র একটি কাঁকড়া বিক্রি হলো ৪৬ হাজার মার্কিন ডলারে, যা কিনা বাংলাদেশি মুদ্রায় ৩৯ লাখ টাকারও বেশি। গতকাল বৃহস্পতিবার জাপানের রাজধানী টোকিওতে এক নিলামে তোলা এই তুষার কাঁকড়াটি (স্নো ক্র্যাব) রেকর্ড দামে কিনে নেন এক ব্যক্তি। যে পরিমাণ টাকায় বাংলাদেশে একটি গাড়ি কিংবা ফ্ল্যাট কিনে ফেলা যায় অনায়েশে।

দেশটির সংবাদমাধ্যম জাপান টাইমের খবরে বলা হয়, জাপানের টটোরি এলাকায় এই সপ্তাহ থেকেই শুরু হয়েছে শীতকালীন সামুদ্রিক খাবারের মরশুম। সেখানে অনেক সময় দেখে ভালো লেগে গেলে অনেকেই চড়া দাম দিয়ে এমন কাঁকড়া কিংবা টুনা মাছ কিনে নেন।

নিলামে তোলা এক কেজি ২০০ গ্রাম ওজনের তুষার কাঁকড়াটি একজন স্থানীয় খুচরো ব্যবসায়ী কিনেছেন। তিনি সেটি বড় কোনো জাপানি রেস্তোরাঁয় বিক্রি করবেন বলে জানা গেছে।

যে এলাকায় কাঁকড়াটি নিলাম হয়েছে সেখানকার স্থানীয় প্রশাসনের এক কর্মকর্তা দাবি করেছেন, কাঁকড়ার ক্ষেত্রে এটি বিশ্বে সব থেকে বেশি দামী। এই কাঁকড়ার দামের বিষয়টি যাতে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে ওঠে তার আবেদন করা হবে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]