logo
প্রকাশ: ০৪:৩৯:০৭ PM, শনিবার, নভেম্বর ৯, ২০১৯
শ্রমিক লীগের সভাপতি ফজলুল, সম্পাদক খসরু
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের ভাতৃপ্রতীম সংগঠন জাতীয় শ্রমিক লীগের নতুন সভাপতি হয়েছেন ফজলুল হক মন্টু, সাধারণ সম্পাদক হয়েছেন কে এম আযম খসরু। এছাড়া কার্যকরী সভাপতি হিসেবে মোল্যা আবুল কালাম আজাদের নাম ঘোষণা হয়েছে। মন্টু আগের কমিটির কার্যকরী সভাপতি, খসরু প্রচার ও প্রকাশনা সম্পাদক ও আজাদ সহ সভাপতি ছিলেন।

শনিবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে শ্রমিক লীগের দ্বি-বার্ষিক কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে নতুন নেতাদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এর আগে সকালে সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে সভাপতি পদে সাতজন এবং সাধারণ সম্পাদক পদে ১৩ জনের নাম প্রস্তাব হয়েছিল। এরপর তাদের নিয়ে বৈঠকে বসেছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তবে ওই বৈঠকে সমঝোতা না হওয়ায় শেখ হাসিনার নির্দেশনায় সভাপতি-সাধারণ সম্পাদক এবং কার্যকরী সভাপতি ঠিক হয় বলে জানান কাদের।

তিনি বলেন, সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে যাদের নাম এসেছে তাদেরকে নিয়ে আমরা সমঝোতা বসেছিলাম। সমঝোতায় কোনো ধরনের সিদ্ধান্ত না আসায় সবাই আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার উপর দায়িত্ব দিয়েছেন। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা শ্রমিক লীগের তিনজনের নাম বলেছেন। আশা করি, আপনারা এই কমিটি নিয়ে শ্রমিক লীগ সুসংগঠিত করবেন।

নতুন সভাপতি মণ্টু তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আমাকে শ্রমিক লীগের সভাপতি পদে দায়িত্ব দিয়েছেন, আমি সৎ এবং নিষ্ঠার সাথে আমার দায়িত্ব পালন করব।

নতুন সাধারণ সম্পাদক আজম খসরু বলেন, সারাদেশে শ্রমিক লীগ সুসংগঠিত করে রাখবো আমরা কাজ করে যাব। আমাদের প্রাণপ্রিয় নেত্রী শেখ হাসিনার বিশ্বাস অক্ষুন্ন রাখব।

প্রায় আট বছর পর শ্রমিক লীগের সম্মেলন অনুষ্ঠিত হলো। সংগঠনটির কেন্দ্রীয় সম্মেলন হয় সর্বশেষ ২০১২ সালে। ওই সম্মেলনে সভাপতি হন শুকুর মাহমুদ, সাধারণ সম্পাদকের দায়িত্ব পান সিরাজুল ইসলাম। ২ বছরের কমিটির মেয়াদ থাকলেও চলেছে প্রায় ৮ বছর।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]