logo
প্রকাশ: ০৯:০৭:০৬ PM, শনিবার, নভেম্বর ৯, ২০১৯
ঘূর্ণিঝড় বুলবুলের অগ্রভাগ বাংলাদেশে আঘাত হেনেছে
অনলাইন ডেস্ক

ঘূর্ণিঝড় বুলবুলের ধেয়ে আসার গতিবেগ শেষ ৩ ঘন্টায় কমে ঘন্টায় ১২ কি. মি. হয়েছে।

ঘূর্ণিঝড় বুলবুলের অগ্রবর্তী ভাগ বাংলাদেশে পৌঁছেছে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তরের উপ-পরিচালক আয়শা খাতুন। শনিবার, ঘূর্ণিঝড় বুলবুলের সর্বশেষ অবস্থান সম্পর্কে সাংবাদিকদের জানান তিনি।

তিনি বলেন, ঘূর্ণিঝড়ের কেন্দ্রে ৭৪ কি. মি. অঞ্চল জুড়ে বাতাসের গতিবেগ কমে ১১০ থেকে ১৩০ কি. মি. হয়েছে। কিন্তু উপকূলে যখন আঘাত হানবে তখন উপকূলীয় এলাকায় এর গতিবেগ ১০০ থেকে ১২০ কি. মি থাকবে। মধ্যরাত নাগাদ পশ্চিমবঙ্গ হয়ে সুন্দরবন দিয়ে বাংলাদেশ দিয়ে অতিক্রম করবে। ঘন্টায় গতিবেগ ১০০-১২০ কি. মি বেগে বাতাস অতিবাহিত হতে পারে। নিম্নাঞ্চলগুলোতে জোয়ারের কারণে ৫-৭ ফুট উচ্চতায় জলোচ্ছ্বাস হতে পারে।

এছাড়া ঘূর্ণিঝড়ের প্রভাবে গত ১২ ঘন্টায় খেপুপাড়ায় সর্বোচ্চ ৯৪ মিলিমি. বৃষ্টি হয়েছে বলেও জানান তিনি।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]