logo
প্রকাশ: ০৯:৪৮:২৭ PM, শনিবার, নভেম্বর ৯, ২০১৯
ঘূর্ণিঝড় বুলবুল: গাছ পড়ে কলকাতায় নিহত ১
অনলাইন ডেস্ক

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে তীব্র বাতাস ও বজ্রবৃষ্টির মধ্যে কলকতায় ১ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। শনিবার (৯ নভেম্বর) এ ঘটনা ঘটে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

কর্তৃপক্ষের বরাত দিয়ে খবরে বলা হয়, ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে পশ্চিমবঙ্গে বজ্রবৃষ্টি হচ্ছে। গাছ উপড়ে পড়ার কারণে একজন নিহত হয়েছেন। একইসঙ্গে সড়কে দেখা দিয়েছে তীব্র যানজট। ঘণ্টাখানেক আগে শুরু হওয়া বৃষ্টির কারণে বহু সড়ক তলিয়ে গেছে পানির নিচে।

আবহাওয়া অফিস আশঙ্কা করছে, পশ্চিমবঙ্গে ১৩৫ কিলোমিটার বেগে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় বুলবুল। তাই উপকূলবর্তী এলাকায় জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

এদিকে রাজ্যের প্রশাসন ভবন নবান্নে শুক্রবার রাত থেকেই খোলা হয়েছে ২৪ ঘণ্টার কন্ট্রোল রুম।

কলকাতার মেয়র ফিরাদ হাকিম ও মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় রাজ্যের পরিস্থিতির ওপর নজর রাখছেন।

মুখ্যমন্ত্রী মমতা নাগরিকদের আতঙ্কিত না হয়ে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন।

এদিকে, পশ্চিমবঙ্গের স্কুল, কলেজ ও আঙ্গনওয়াড়ি সেন্টারগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। উপকূল থেকে প্রায় ১ লাখ ২০ হাজারের মতো মানুষ সরিয়ে নেওয়া হয়েছে নিরাপদ স্থানে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]