logo
প্রকাশ: ০৩:০১:৪৬ PM, শুক্রবার, নভেম্বর ২২, ২০১৯
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য ৫০ পদের রাজকীয় আয়োজন সৌরভের
অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন অবস্থান করছেন কলকাতায়। ঘণ্টা বাজিয়ে দিবারাত্রির ঐতিহাসিক টেস্ট ম্যাচটির উদ্বোধনের পর ইডেন গার্ডেন্সের মাঠে বসে বাংলাদেশ-ভারতের মধ্যকার টেস্ট ম্যাচটি দেখছেন তিনি।

খেলা চলাকালীন ঘণ্টাখানেক সময় মাঠে উপস্থিত থাকবেন শেখ হাসিনা। উপমহাদেশের প্রথম গোলাপি বলের ঐতিহাসিক এই ম্যাচটিকে ঘিরে আয়োজনের কোনো কমতি রাখেননি ভারতীয় ক্রিকেট বোর্ডের সিংহাসনে সদ্য আরোহী সৌরভ গাঙ্গুলি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিকে সামনে রেখে ৫০ পদের রাজকীয় মধ্যাহ্নভোজের আয়োজন করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)।

মধ্যাহ্নভোজের এই রাজকীয় আপ্যায়নে গঙ্গার ইলিশ, পাবদা সর্ষে, ভেটকি পাতুরি, ডাব চিংড়ি-মাছের এই পদগুলো ছাড়াও দুই বাংলার সবরকম জনপ্রিয় পদই থাকছে। আরও থাকছে শুক্তো, আলু পোস্ত, ফুলকপির রোস্ট, ছানার ডালনাসহ অন্তত ৫০ এর বেশি পদ।

এ ছাড়া ভাত, রুটি, পোলাও, পায়েস, চাটনির মতো পদগুলো তো থাকছেই। যেসব অতিথির মাছ পছন্দ নয়, তাদের জন্য থাকবে মুরগি ও খাসির নানা পদ। সিএবি এই মধ্যাহ্নভোজের দায়িত্ব দেয় সঙ্গে হয়েছে শহরের এক পাঁচ তারকা হোটেলকে।

একে তো ক্রিকেট বোর্ডের সভাপতি তার ওপর আবার ঘরের মাটি কলকাতার ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত হচ্ছে ম্যাচটি। তাই মধ্যাহ্নভোজের চূড়ান্ত মেন্যু ঠিক করেছেন সৌরভ গাঙ্গুলি নিজেই।
 
শুক্রবার দুপুর ১টা ২৬ মিনিটে যৌথভাবে ঘণ্টা বাজিয়ে ঐতিহাসিক ইডেন টেস্টের উদ্বোধন করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এ সময় ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]