logo
প্রকাশ: ০৮:৩০:৪৩ PM, সোমবার, ডিসেম্বর ২, ২০১৯
সাংবাদিক হত্যাকাণ্ড: পদত্যাগ করছেন মাল্টার প্রধানমন্ত্রী
অনলাইন ডেস্ক

গাড়ি বোমা বিস্ফোরণে সাংবাদিক নিহত হওয়ার ঘটনার জেরে পদত্যাগ করছেন মাল্টার প্রধানমন্ত্রী জোসেফ মাসকাট। ২০২০ সালের জানুয়ারির মাঝামাঝি তিনি পদত্যাগ করবেন। রবিবার এক বিবৃতিতে পদত্যাগের কথা বলেন তিনি। খবর সিএনএনের।

২০১৭ সালের অক্টোবরে গাড়িবোমা বিস্ফোরণে নিহত হন ৫৩ বছর বয়সী অনুসন্ধানী সাংবাদিক ড্যাফেন কারুয়ানা গ্যালিজিয়া। এর জেরে ব্যাপক সমালোচনার মুখে পড়েন জোসেফ।

দুই বছর আগের ওই হত্যাকাণ্ডের বিষয়টি নতুন করে সামনে এলে রাজনৈতিক ও আইনি জটিলতার মুখে পড়েন জোসেফ। বর্তমানে ওই হামলা মামলার তদন্ত চলছে। এরই মাঝে রবিবার তিনি পদত্যাগের ঘোষণা দিলেন।

টাইমস অব মাল্টার প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার সকালে প্রেসিডেন্ট জর্জ ভেলার সঙ্গে সাক্ষাৎ করেন জোসেফ। ধারণা করা হচ্ছে সেখানেই তিনি তার পদত্যাগের নোটিশ দেন।

বিবৃতিতে জোসেফ বলেছেন, গত দুই বছরের প্রতিটা দিন আমি দায়িত্ব পালন করেছি এবং সিধান্ত নিয়েছি। আমি মামলার সর্বোত্তম স্বার্থে সিদ্ধান্ত নিয়েছি, আমি বিশ্বাস করি কিছু সিদ্ধান্ত ভাল ছিল বাকিগুলো আরো ভাল হতে পারতো।

তিনি আরো বলেন, এই হত্যাকাণ্ডের জন্য দুঃখ ও ক্রোধ প্রকাশ ন্যায়সঙ্গত। একইভাবে প্রতিবাদের অজুহাতে সহিংসতা এবং বিশৃঙ্খলা গণতন্ত্রের জন্য ন্যায়সঙ্গত নয়।

সাংবাদিক ড্যাফেন কারুয়ানা গ্যালিজিয়া সেসময় দেশটির সরকারের দুর্নীতির তদন্ত করছিলেন। তার পরিবার ও বিক্ষোভকারীদের অভিযোগ, হত্যাকাণ্ডের যে তদন্ত চলছে তাতে জোসেফ মাসকাট তার অনুসারীদের বাঁচানোর চেষ্টা চালাচ্ছে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]