logo
প্রকাশ: ০৬:২৩:৪২ PM, বৃহস্পতিবার, ডিসেম্বর ৫, ২০১৯
পেকুয়ায় সাব-মেরিন স্টেশন এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদ
চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের পেকুয়ায় সাব-মেরিন স্টেশন স্থাপনের জন্য নৌবাহিনীর অধিগ্রহণ করা জমি থেকে অবৈধ স্থাপনা ও বসতবাড়ি উচ্ছেদ করেছে প্রশাসন।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দুপুরের দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিকি মারমার নেতৃত্বে থানা পুলিশের একটি দল এ উচ্ছেদ অভিযান চালায়। এ সময় বেশ কয়েকটি অবৈধ বসতবাড়ি ও স্থাপনা উচ্ছেদ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মিকি মারমা বলেন, পেকুয়া উপজেলার মগনামা এলাকায় সাব-মেরিন স্টেশন স্থাপনের ব্যাপক কর্মজজ্ঞ শুরু হয়েছে। বিশাল এ প্রকল্পের জন্য অধিগ্রহণকৃত জমির টাকাও ইতোমধ্যে পরিশোধ করা হয়েছে। তারপরও বেশ কয়েকটি বসতবাড়ি ও স্থাপনা থেকে যায়। পরবর্তীতে ওইসব বসতবাড়ি ও স্থাপনা মালিকদের দফায় দফায় তাদের অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার জন্য বলা হলেও তার কর্ণপাত করেননি। ফলে প্রশাসনের পক্ষ থেকে বৃহস্পতিবার দুপুরে উচ্ছেদ অভিযান চালিয়ে এসব অবৈধ বসতবাড়ি ও স্থাপনা গুঁড়িয়ে দিয়ে নৌবাহিনীর অধিগ্রহণকৃত সাব-মেরিন স্টেশনের জমি দখলমুক্ত করা হয়। পরবর্তীতে আবারো উচ্ছেদ অভিযান চালিয়ে সাব-মেরিন স্টেশনের অবশিষ্ট জমি দখলমুক্ত করা হবে বলেও জানান তিনি।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]