logo
প্রকাশ: ১২:৩৫:২০ PM, বুধবার, জুন ৮, ২০১৬
লিসবনে মৃত মায়ের জীবিত সন্তান প্রসব!
অনলাইন ডেস্ক

জীবিত মায়ের গর্ভেই প্রতিনিয়ত মৃত্যুর খবর পাওয়া যায়, সেখানে মস্তিষ্কের মৃত্যু হওয়ার চার মাস পর এক মা সুস্থ সন্তানের জন্ম দিয়েছেন। মঙ্গলবার এই অস্বাভাবিক ঘটনাটি ঘটেছে পর্তুগালের রাজধানী লিসবনের একটি হাসপাতালে।
বিবিসি জানায়, সন্তান গর্ভে আসার ৩২ সপ্তাহে ওই মাকে মৃত ঘোষণা করেছিলেন ডাক্তাররা। এরপর মঙ্গলবার শিশুটি লিবসন হাসপাতালে ভূমিষ্ট হয়। জন্মের সময় তার ওজন ছিল ২.৩ কেজি।
প্রতিবেদনে বলা হয়েছে, ওই নারী মারা যাওয়ার পর বেশ কয়েকটি পরীক্ষা করে হাসপাতাল কর্তৃপক্ষ। এরপর জানান, কৃ্ত্রিমভাবে শ্বাস-প্রশ্বাস চালু রেখে গর্ভের সন্তানকে বাঁচানো সম্ভব। এবং নবজাতকের বাবাও এতে সম্মতি দেন। অবশেষে মঙ্গলবার ওই হাসপাতালেই জন্ম নেয় আট মাসের ওই শিশুটি।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]