logo
প্রকাশ: ০২:৩৬:৫৬ PM, রবিবার, জানুয়ারী ১৯, ২০২০
ইয়েমেনের সেনা ঘাঁটিতে হামলায় নিহত ৬০
অনলাইন ডেস্ক

ইয়েমেনের মারিব শহরের একটি সেনা প্রশিক্ষণ শিবিরে হামলা চালিয়েছে ইরানসমর্থিত হুথি বিদ্রোহীরা। এই হামলায় ৬০ সেনা সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে।

গতকাল শনিবার সৌদি আরবের রাষ্ট্রীয় টেলিভিশনের বরাত দিয়ে এমন খবর প্রকাশ করেছে সংবাদ সংস্থা রয়টার্স।

সূত্রের বরাত দিয়ে আল এখবারিয়া টেলিভিশন জানায়, ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও ড্রোন দিয়ে এই হামলা চালানো হয়। তবে শনিবারের এই হামলার দায় স্বীকার করেনি হুথি বিদ্রোহীরা।

ইয়েমেনে অনেকদিন ধরেই আঞ্চলিক শক্তি সৌদি আরব ও ইরানের মধ্যে ছায়াযুদ্ধ চলে আসছে।

২০১৫ সাল থেকে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটের বিরুদ্ধে লড়াই চালিয়ে আসছে ইরান সমর্থিত হুথি বিদ্রোহীরা। আন্তর্জাতিক সমর্থনপুষ্ট সরকারকে হটিয়ে হুথি বিদ্রোহীরা রাজধানী দখল করে নিলে এই সংঘাত শুরু হয়।

রাজধানী সানাসহ ইয়েমেনের বড় শহরগুলো রয়েছে হুথি বিদ্রোহীদের নিয়ন্ত্রণে। তাদের দাবি ইরানের পরিচালনায় নয় বরং একটি দুর্নীতিগ্রস্ত ব্যবস্থার বিরুদ্ধে লড়াই করছে তারা।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]