logo
প্রকাশ: ১১:২৮:৩০ AM, বৃহস্পতিবার, জুন ৯, ২০১৬
ঢাকায় বিপিও সম্মেলন ২৮ জুলাই
অনলাইন ডেস্ক

আগামী ২৮ ও ২৯ জুলাই দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত হবে ‘বিপিও সম্মেলন ২০১৬’। দেশীয় ও আন্তর্জাতিক বাজারে বিজনেস প্রসেস আউটসোর্সিং বা বিপিও খাতের অবস্থানকে তুলে ধরতে রাজধানীর ঢাকার কৃষিবদ ইনস্টিটিউশন বাংলাদেশে (কেআইবি) দুই দিনের এই সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ সম্মেলনের উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।
সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, আইসিটি অধিদপ্তর এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য) আয়োজিত এ সম্মেলনের উদ্দেশ্য বিপিওকে মূল মাধ্যমে নিয়ে আসা, দেশের তরুণ-তরুণীদের বেশি করে এই খাতে আগ্রহী করে তোলা এবং দেশীয় ও আন্তর্জাতিক বাজারে আমাদের বিপিও খাতের অবস্থানকে তুলে ধরাই এই আয়োজনের প্রধান লক্ষ্য।
সম্মেলন উপলক্ষে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে একাধিক অ্যাক্টিভেশন কার্যক্রম। এ অ্যাক্টিভেশন কার্যক্রমের সহযোগীতার জন্য সম্প্রতি বাক্যের সঙ্গে বিক্রয় ডটকমের সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে। এ চুক্তির ফলে এসব কার্যক্রমে সহযোগিতা দেবে বিক্রয় ডটকম। এ ছাড়া বিশ্ববিদ্যালয় কার্যক্রম চলাকালে বিক্রয় ডটকমের মাধ্যমে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের চাকরির আবেদন নেওয়া হবে।
প্রসঙ্গত, বিপিও বিশ্ববাজারে বাংলাদেশের সমূহ সম্ভাবনা রয়েছে। সাম্প্রতিক বছরগুলোতে দেশে এই সেক্টরের বিকাশ বিশেষ করে টেরেস্ট্রিয়াল ইন্টারনেট কেবল সংযোগ, থ্রিজি সম্প্রসারণ ও ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির কারণে দেশে-বিদেশে আউটসোর্সিং কাজে বাংলাদেশের অংশগ্রহণ বাড়ছে।

 

 

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]