logo
প্রকাশ: ০৫:৫৮:৩১ PM, শনিবার, ফেব্রুয়ারী ১৫, ২০২০
ইউরোপে করোনভাইরাসে প্রথম মৃত্যু
অনলাইন ডেস্ক

করোনাভাইরাস এবার ফ্রান্সে এক চীনা পর্যটক মারা গেলেন। এশিয়ার বাইরে ইউরোপে এই রোগে এটিই প্রথম মৃত্যু। শনিবার বিবিসির প্রতিবেদনে এ কথা বলা হয়।

ফরাসী স্বাস্থ্যমন্ত্রী অ্যাগনেস বুজিন জানান, করোনাভাইরাসে আক্রান্ত মারা যাওয়া রোগী একজন নারী ছিলেন। বয়স ৮০ বছর। চীনের হুবেই প্রদেশ থেকে তিনি গত ১৬ জানুয়ারি ফ্রান্সে গিয়েছিলেন। এরপর তাকে ২৫ জানুয়ারি প্যারিসের একটি হাসপাতালে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছিল।

ফরাসী স্বাস্থ্যমন্ত্রী বলেন, মারা যাওয়া নারীর মেয়েও করোনাভাইরাসে আক্রান্ত। তবে তিনি সুস্থ হয়ে উঠছেন বলে আশা করা হচ্ছে।

এর আগে ফ্রান্সে করোনাভাইরাসে ১১ জনের আক্রান্তে খবর পাওয়া গিয়েছিলো। অফিসিয়ালি করোনাভাইরাসকে কোভিড -19 বলা হয়।

করোনাভাইরাসে চীনের বাইরে এখন পর্যন্ত ৪টি মৃত্যুর খবর পাওয়া গেলো। এর আগে হংকং, ফিলিপাইন এবং জাপানে তিনজন মারা যান। এবার ফ্রান্সে মৃত্যুর ঘটনা ঘটলো।

চীনে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রায় এক হাজার ৫০০ জনেরও বেশি মানুষ মারা গেছে। বেশিরভাগ মৃত্যুই হুবেই প্রদেশের, যেখানে এটি প্রথম প্রকাশ পেয়েছিল।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]