logo
প্রকাশ: ০৭:০৪:১৯ PM, রবিবার, ফেব্রুয়ারী ১৬, ২০২০
করোনাভাইরাস সন্দেহে সিঙ্গাপুরফেরত প্রবাসীকে ঢাকায় স্থানান্তর
টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইল জেনারেল হাসপাতালে করোনাভাইরাস শনাক্তে ও চিকিৎসার পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় সিঙ্গাপুরফেরত এক প্রবাসীকে নিরাপত্তার স্বার্থে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

টাঙ্গাইলের বাসাইল উপজেলার দেউলী গ্রামের মৃত সামছুল হকের ছেলে আব্বাস দীর্ঘদিন ধরে সিঙ্গাপুরে প্রবাস জীবনযাপন করছেন। কিছুদিন পূর্বে তিনি দেশে আসেন। আবার সিঙ্গাপুর গিয়ে দ্রুত ১৩ ফেব্রুয়ারি রাতে বাংলাদেশ ইমিগ্রেশনে থার্মাল মেশিনে পরীক্ষা করে নিজ বাড়িতে আসেন তিনি। আসার পর তার ও পরিবারের আচরণ স্থানীয়দের সন্দেহ হয়। স্থানীয়রা সন্দেহ করে তার শরীরে করোনাভাইরাসের জীবাণু থাকার কারণে সিঙ্গাপুর থেকে তাকে ফেরত পাঠানো হয়েছে। তবে বিষয়টি স্থানীয়দের বুঝিয়েও ব্যর্থ হয় ওই প্রবাসী।

এ নিয়ে এলাকায় আতঙ্ক বিরাজ করায় উপজেলা প্রশাসনের মাধ্যমে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হলে উন্নত পরীক্ষার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

এদিকে করোনা ভাইরাস সন্দেহে আক্রান্ত ওই প্রবাসীর সাথে এলাকাবাসী ও পরিবারের কেউ স্বাভাবিক মেলা মেশা করছে না। এতে খুবই সমস্যার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন প্রবাসী ও তার স্বজনরা।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: শফিকুল ইসলাম সজিব বলেন, প্রবাসীর প্রাথমিক লক্ষণে করোনা ভাইরাসের বিষয়টি স্পষ্ট নয়।

এদিকে কর্তৃপক্ষের নির্দেশে হাসপাতালে করোনা বিভাগ খোলা হলেও এখনও পর্যন্ত পর্যাপ্ত চিকিৎসা ব্যবস্থা নেই। তাই তাকে সকলের নিরাপত্তা ও উন্নত পরীক্ষার স্বার্থেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]