logo
প্রকাশ: ০৬:০১:৩১ PM, শনিবার, ফেব্রুয়ারী ২২, ২০২০
ভাষা আন্দোলনের ইতিহাস থেকে বঙ্গবন্ধুর নাম মোছার ষড়যন্ত্র হয়েছিল
অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধুর নির্দেশেই মাতৃভাষা বাংলার দাবিতে ১৯৫২ সালের ২১শে ফেব্রুয়ারি ছাত্র ধর্মঘটের ডাক দেয়া হয়। আর সেই বঙ্গবন্ধুর নামই ভাষা আন্দোলনের ইতিহাস থেকে মুছে ফেলার ষড়যন্ত্র করা হয়েছিল বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।  

আলোচনা সভায় প্রধানমন্ত্রী আরো বলেন, শিগগিরই গৃহহীনদের জন্য ঘর বানিয়ে দেয়া হবে। পাশাপাশি বাংলা ভাষার জন্য বঙ্গবন্ধুর নানা অবদানের কথা তুলে ধরেন তিনি।  

তিনি বলেন, ভাষা শহীদের আত্মত্যাগ কখনোই বৃথা যেতে দেয়া হবে না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি দেশ এবং জাতির আত্মমর্যাদা দিয়ে গেছেন বলেই দেশ আজ অর্থনৈতিকভাবে এগিয়ে চলছে।

তিনি আরো বলেন, যারা পাকিস্তানের পরাজয় মেনে নিতে পারেনি সেই সময় থেকেই তারা পাকিস্তানের পদলেহন করছে এবং তারা আজও দেশে অগ্নি সন্ত্রাস লুটপাট চালিয়েছে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]