logo
প্রকাশ: ০৬:০৭:২১ PM, শনিবার, ফেব্রুয়ারী ২২, ২০২০
সিরাজগঞ্জে আ.লীগ নেতা হত্যা মামলা পিবিআইতে হস্তান্তর
সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে চাঞ্চল্যকর আওয়ামী লীগ নেতা ইউপি সদস্য বকুল হায়দার হত্যা মামলা পুলিশ ব্যুরো অব ইনভেগেষ্টেশনে (পিবিআই) হস্তান্তর করা হয়েছে। ইতিমধ্যেই এ মামলা পুনরায় তদন্ত শুরু হয়েছে। তবে এখনও কোন প্রকৃত তথ্য উৎঘাটন হয়নি।

এ মামলায় সন্দেহভাজন মোটরসাইকেল চালক রফিকুল ইসলামসহ ৬ জন এখন জেল হাজতে রয়েছেন। নিহতের ছেলে মেহেদী হাসান সাগর বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি দিয়ে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করেন। এ মামলা তাৎক্ষণিকভাবে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ডিবিতে হস্তান্তর করা হয়।

ডিবি পুলিশের তদন্তে স্থানীয় রাজনীতিক দ্বন্ধ, পূর্বশত্রুতা, এলাকায় আধিপত্য বিস্তার ও পরকীয়া সম্পর্কের বিষয় সামনে রেখে এ হত্যাকান্ডে প্রাথমিকভাবে চিহিৃত করা হয়েছিল। এ মামলার ৮ জনকে সন্দেহভাজন হিসেবে আটক করে ব্যাপক জিজ্ঞাসাবাদ শেষে ৬ জনকে জেলহাজতে পাঠানো হয়। মামলার তদন্তে আর কোন অগ্রগতি পরিলক্ষিত না হওয়ায় উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে গত সপ্তাহে পিবিআইতে হস্তান্তর করা হয়।

এ মামলার তদন্তকারী অফিসার (পিবিআই) ইন্সপেক্টর মিজানুর রহমান বলেন, বিশেষ গুরুত্বের সঙ্গে বকুল হত্যার মামলা তদন্ত শুরু করা হয়েছে। এ নির্মম হত্যা মামলায় জড়িত প্রকৃত আসামিদের অল্পদিনের মধ্যেই গ্রেফতারে সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ২ নভেম্বর সন্ধ্যার পর মোটরসাইকেলযোগে গ্রামের বাড়ি যাওয়ার পথে সিরাজগঞ্জ-কাজিপুর আঞ্চলিক সড়কের দত্তবাড়ি ব্রিজের কাছে গুলিতে নিহত হন বকুল হায়দার বকুল। তিনি সিরাজগঞ্জ সদর উপজেলার বাগবাটি ইউনিয়ন পরিষদের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ছিলেন।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]