logo
প্রকাশ: ০৮:৩৬:৩০ PM, শনিবার, ফেব্রুয়ারী ২২, ২০২০
প্রথম দিনটি আরভিন আর নাঈমের
অনলাইন ডেস্ক

দিনের খেলা দশ বল বাকি থাকতে বড় ধাক্কা খেল জিম্বাবুয়ে। শেষ বিকেলে নাঈম হাসানের বলে খেই হারালেন সেঞ্চুরি করা ক্রেইগ আরভিন। দু’জনই মিরপুর টেস্টের প্রথম দিনের আলোকিত মুখ!

রোববার প্রথম দিনের খেলা শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ৬ উইকেটে ২২৮ রান। নাঈমের কারণে খুব সুবিধা করে উঠতে পারেনি অতিথি দল। এই অফ স্পিনারের নৈপুণ্যেই অনেকটা এগিয়ে বাংলাদেশ। আরভিনকে আরও আগে ফেরাতে পারলে প্রথম দিনেই অতিথিদের চাপে ফেলতে পারত মুমিনুল হকের দল।

শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় জিম্বাবুয়ে। দলীয় ৭ রানে ওপেনার কেভিন কাসুজাকে উইকেট ছাড়া করেন আবু জায়েদ রাহী।

দ্বিতীয় উইকেট জুটিতে অপর ওপেনার প্রিন্স মাসভাউরেকে নিয়ে জিম্বাবুয়েকে একটা ভীত গড়ে দেন আরভিন। এই জুটিতে আসে ১১১ রান। ১৫২ বলে নয় চারে ৬৪ রান করা মারভাউরেকে কট অ্যান্ড বোল্ড করে এ জুটিতে ফাটল ধরান নাঈম।

এরপর আরভিন উইকেটের একপ্রান্ত ধরে রাখলেও বাকিরা সুবিধা করতে পারেননি। দুই অঙ্ক স্পর্শ করতেই নাঈমের বলে বোল্ড হয়ে ফেরেন ব্রেন্ডন টেইলর।

পাঁচে নামা সিকান্দার রাজা অনেকটা সময় নিয়ে উইকেটে সেট হন। কিন্তু তাকে বড় ইনিংস খেলতে দিলেন না নাঈম। ১৮ রানেই থামতে হয়েছে সিকান্দারকে।

তৃতীয় ও শেষ সেশনে এসে দ্বিতীয় উইকেটের দেখা পান রাহী। তার বলে টিমাইসেন মারুমা উইকেট ছাড়া হলে ১৯৯ রানে পঞ্চম উইকেট হারায় জিম্বাবুয়ে।

দিনের খেলা শেষ হওয়ার আগ মুহূর্তে চতুর্থ শিকার হিসেবে সেঞ্চুরিয়ান আরভিনকে আউট করেন নাঈম। তার বলে বোল্ড হয়ে ফেরার সময় জিম্বাবুয়ের অধিনায়কের নামের পাশে ঝলমল করছিল ১০৭ রান। ২২৭ বলে খেলা তার ইনিংসটিতে রয়েছে ১৩টি চারের মার। টেস্টে এটা আরভিনের তৃতীয় সেঞ্চুরি।

চারটি উইকেট নিতে ৩৬ ওভার বোলিং করে ৬৮ রান দিয়েছেন নাঈম। ষোলো ওভার বোলিং করে ৫১ রানে দুটি উইকেট নেন রাহী।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]