logo
প্রকাশ: ০৬:৫৫:৪৯ PM, রবিবার, ফেব্রুয়ারী ২৩, ২০২০
শেখ হাসিনার প্রশংসা করে হলিউড সুপারস্টার জোলির চিঠি
অনলাইন ডেস্ক

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে চিঠি দিয়েছেন জাতিসংঘের শরণার্থীবিষয়ক হাই কমিশনারের (ইউএনএইচসিআর) বিশেষ দূত ও হলিউড সুপারস্টার অ্যাঞ্জেলিনা জোলি।

রোববার (২৩ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান হয়।

রোহিঙ্গা ইস্যুতে চিঠিতে বাংলাদেশের উদারতা ও নেতৃত্বের ব্যাপক প্রশংসা করেছেন অ্যাঞ্জেলিনা জোলি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেয়া চিঠিতে রোহিঙ্গাদের আশ্রয় এবং তাদের সুরক্ষা নিশ্চিত করায় বাংলাদেশের ভূয়সী প্রশংসা করে অ্যাঞ্জেলিনা জোলি বলেন, ইউএনএইচসিআর রোহিঙ্গাদের টেকসই প্রত্যাবাসনের উপযুক্ত পরিস্থিতি তৈরি করতে মিয়ানমারের সঙ্গে কার্যক্রম অব্যাহত রাখবে।

অ্যাঞ্জেলিনা জোলি আশাবাদ ব্যক্ত করেন, রোহিঙ্গা মানবিক সঙ্কট মোকাবেলায় ২০২০ সালের যৌথ পরিকল্পনা (জেআরপি) আরও ভালোভাবে অর্থায়ন পেতে সহায়তা করবে।

জোলি জানান, রোহিঙ্গাদের জন্য মানবিক কাজ অব্যাহত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ তিনি। একই সঙ্গে বাংলাদেশের জনগণের প্রতি সবধরনের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন এ অভিনেত্রী।

ইউএনএইচসিআর-এর বিশেষ দূত হিসেবে ২০১৯ সালে ফেব্রুয়ারিতে কক্সবাজার রোহিঙ্গা শিবির পরিদর্শন করেন অ্যাঞ্জেলিনা জোলি। সে সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করেন।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]