logo
প্রকাশ: ০৬:৫৯:৫৫ PM, রবিবার, ফেব্রুয়ারী ২৩, ২০২০
যোগদানের ২৭ দিনের মাথায় অধ্যক্ষের বদলি
বাউফল প্রতিনিধি

বাউফল সরকারী কলেজের অধ্যক্ষ মোঃ রফিকুল ইসলামকে যোগদানের ২৭ দিনের মাথায় বদলি করা হয়েছে। তিনি ২৫ জানুয়ারি অধ্যক্ষ হিসাবে ওই কলেজে যোগদান করেন। প্রায় এক যুগ ধরে ওই কলেজের অধ্যক্ষ পদ শূণ্য ছিল। নতুন অধ্যক্ষের যোগদানের ফলে কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে প্রানচাঞ্চল্য ফিরে আসলেও আবার তার বদলির ঘটনায় অসন্তোষের সৃষ্টি হয়েছে।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, ১৯৬৬ সালে বাউফল কলেজটি প্রতিষ্ঠা করা হয় এবং ২০১৬ সালে কলেজটি সরকারী করণ হয়। ২০০৯ সালের ৯ ফেব্রুয়ারি ওই কলেজের অধ্যক্ষ পদ  থেকে আবদুল লতিফ মিয়াকে অপসারণ করার পর আর অধ্যক্ষ নিয়োগ দেয়া হয়নি। ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিয়ে চালানো হয় কলেজটি। ১৫ জানুয়ারি শিক্ষা মন্ত্রণালয় থেকে ওই কলেজে অধ্যক্ষ হিসাবে পটুয়াখালী সরকারী কলেজের ইতিহাস বিভাগের সহযোগি অধ্যাপক মোঃ রফিকুল ইসলামকে নিয়োগ প্রদান করা হয়।

তিনি ২৫ জানুয়ারি যোগদান করেন। নতুন অধ্যক্ষের যোগদানে সাধারন শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে প্রানচাঞ্চল্যতা ফিরে আসে। কিন্তু ২০ ফেব্রুয়ারি অদৃশ্য কারণে তাকে আবার বদলি করা হয়। তবে নতুন অধ্যক্ষ নিয়োগ দেয়া হয়নি। বর্তমানে কলেজটিতে উপাধ্যক্ষসহ বিভিন্ন বিষয়ে ১০ শিক্ষকের পদ শূণ্য রয়েছে। কলেজটিকে রাহুর কবল থেকে রক্ষার জন্য সচেতন মহল শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]