logo
প্রকাশ: ০৭:৪৫:৩৪ PM, রবিবার, ফেব্রুয়ারী ২৩, ২০২০
প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়নে কাজ করছে সরকার: বাণিজ্যমন্ত্রী
রংপুর ব্যুরো

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন- প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, তাদের জীবনমান উন্নয়নে বর্তমান আওয়ামী লীগ সরকার কাজ করে যাচ্ছে। প্রতিবন্ধীদের পরিচর্যা ও সঠিক নেতৃত্বে গড়ে তুললে তারাই একদিন মাথা উঁচু করে দাড়াবে। সরকারের বিভিন্ন দপ্তরে প্রতিবন্ধীরা চাকরি করছে। প্রতিবন্ধী শিক্ষার্থীদের ব্যাপারে সরকারের বিশেষ নজর রয়েছে।

বোরবার বিকেলে রংপুরের পীরগাছার রাজবাড়ী পাকারমাথা অটিজম ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ে মা সমাবেশে এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

তিনি আরো বলেন, মাদক ও বাল্যবিয়ে থেকে দূরে থাকতে হবে। বাল্য বিয়ের ফলে সমাজে এসব প্রতিবন্ধী সন্তান জন্ম নেয়। তাই আর একটিও যেন বাল্য বিয়ে না হয়, সেদিকে নজর দিতে হবে।

উপজেলার রাজবাড়ী পাকারমাথা বাজারের পাশে বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত মা সমাবেশে সভাপতিত্ব করেন বিদ্যালয়টির পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, রংপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল হাকিম সরদার, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান চৌধুরী তুহিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন, বিদ্যালয়টির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক তরুণ কুমার প্রমুখ।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]