logo
প্রকাশ: ০৯:৫৫:৪৮ AM, সোমবার, ফেব্রুয়ারী ২৪, ২০২০
দক্ষিণ কোরিয়ায় করোনায় নিহত ৭, আক্রান্ত ৭৬৩
অনলাইন ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে এশিয়ার দেশ দক্ষিণ করোয়াতেও। রোববার দেশটির আরও ১৬১ জন নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে দেশটিতে করোনায় আক্রান্তের মোট সংখ্যা বেড়ে ৭৬৩তে গিয়ে দাঁড়ালো। চীনের পর দক্ষিণ কোরিয়াই হচ্ছে প্রথম দেশ যেখানে সবচেয়ে বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

কোরিয়ার সেন্টার ফর ডিজিস কন্ট্রোল এন্ড প্রিভেনশেন (কেসিডিসি) কর্তৃপক্ষের বরাত দিয়ে এ খবর জিানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম দ্য স্ট্রেইটস টাইমস।

কেসিডিসি জানায়, রোববার দেশটিতে করোনাভাইরাসে ৬২ বছর বয়সী আরও একজন মারা গেছেন। ফলে দেশটিতে এই ভাইরাসে মোট সাতজন প্রাণ হারালেন। রোববার দক্ষিণ কোরিয়ার দেগু শহরের নিকটবর্তী চেওংদো কাউন্টির এক হাসপাতালে চিকিৎসাধীন ওই ব্যক্তি মারা যায়।

এদিকে গত তিন দিন ধরে দেশটির বিপুল পরিমাণ মানুষ করোনায় আক্রান্ত হওয়ার পর সেখানে রোববার সর্বোচ্চ স্তরের সতর্কতা জারি করেছে দক্ষিণ কোরিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়। এছাড়া দেগু ও গুয়াংজু শহরে গির্জার সকল সার্ভিস ও প্রার্থনা সভা স্থগিত করা হয়েছে।

গত ১৮ ফেব্রুয়ারি দক্ষিণ কোরিয়ায় প্রথম করোনাভাইরাসে আক্রান্তের সন্ধান পাওয়া যায়। গত ৬ দিনের মধ্যে সেই সংখ্যা ৭০০ ছাড়িয়ে যাওয়ায় প্রশাসনিক স্তরে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। রোববার এ নিয়ে সরকারের শীর্ষ কর্তাদের সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠক করেন সে দেশের প্রেসিডেন্ট মুন জে-ইন। পরে সাংবাদিকদের তিনি বলেন, 'করোনাভাইরাস সংক্রমণের ঘটনা খারাপ দিকে মোড় নিচ্ছে। সরকারি স্তরে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে।'

দক্ষিণ কোরিয়ার এই দেগু শহর থেকেই এখনও পর্যন্ত সর্বাধিক করোনাভাইরাস সংক্রমণের ঘটনা সামনে এসেছে। যার কারণে এই শহরের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। জনমানবশূন্য হয়ে পড়েছে শহরের রাস্তাঘাট। খুব প্রয়োজন ছাড়া মানুষজন ঘর থেকে বাইরে বের হচ্ছেন না। অজানা আশঙ্কায় ঘরে খাবার মজুত করে রাখছেন লোকজন। শহরের বাসিন্দাদের মোবাইলেনিয়মিত প্রয়োজনীয় স্বাস্থ্য সংক্রান্ত নির্দেশিকা দিচ্ছে স্থানীয় প্রশাসন।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]