logo
প্রকাশ: ১০:৫২:৩৯ AM, সোমবার, ফেব্রুয়ারী ২৪, ২০২০
অধিনায়ক মুমিনুলের প্রথম সেঞ্চুরি
অনলাইন ডেস্ক

টেস্ট ক্রিকেটে সর্বশেষ ১০ ইনিংসে সেঞ্চুরির দেখা পাচ্ছিলেন না বাংলাদেশের কোনো ব্যাটসম্যান। ভারত সিরিজ থেকে অধিনায়কের দায়িত্ব পাওয়া মুমিনুল হক তো আরও কয়েক ধাপ পিছিয়ে, টানা ১৪ ইনিংস তিন অঙ্কের ম্যাজিক ফিগার ছুঁতে পারেননি তিনি। অবশেষে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সেই আক্ষেপ ঘুচলো। আবার অধিনায়ক হিসেবেও এটি তার প্রথম শতক।

আজ সোমমার শেরে বাংলা স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টের তৃতীয় দিনে ক্যারিয়ারের নবম শতকের দেখা পান বাঁহাতি ব্যাটসম্যান মুমিনুল। ডোনাল্ড টিরিপানোকে চার মেরে ১৫৬ বলে ১২টি চারের মারে তিনি এই শতক হাঁকান। এই ম্যাচ শুরুর আগে তিনি দীর্ঘ সময় ধরে সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপের কথা বলেছিলেন। সেই আক্ষেপটা কাটল এবার।

টানা টেস্টে হারতে থাকা বাংলাদেশ এই ম্যাচে এখন চালকের আসনে। জিম্বাবুয়ের ২৬৫ রানের জবাবে খেলতে নেমে এই স্কোর টপকে ২৯ রানের লিড দিয়েছেন মুমিনুলরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ তিন উইকেট হারিয়ে ২৯৫ রান। ক্রিজে আছেন মুমিনুল ১০২ ও মুশফিক ৬১ রানে।

গতকাল দ্বিতীয় দিন দুজনেই দিন শেষ করেছেন। দুজনের চতুর্থ উইকেটের জুটি থেকে আসে ১২৫ রান। এর আগে শান্ত সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে আউট হয়েছিলেন ৭১ রানে।

তারও আগে প্রথম ইনিংসে টস জিতে ব্যাটিং করতে নেমে অধিনায়ক ক্রেইগ আরভিনের সেঞ্চুরিতে ভর করে ২৬৫ রান করে জিম্বাবুয়ে। বাংলাদেশের হয়ে চারটি করে উইকেট নেন আবু জায়েদ রাহী ও নাঈম হাসান।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]