logo
প্রকাশ: ১০:৫৩:৪৬ AM, সোমবার, ফেব্রুয়ারী ২৪, ২০২০
দেড় যুগ পর লজ্জায় ডুবল ভারত
অনলাইন ডেস্ক

ওয়ানডে সিরিজে ধবল ধোলাইয়ের পর নিউজিল্যান্ডের বিপক্ষে লজ্জার হার দিয়ে শুরু হলো ভারতের টেস্ট সিরিজও। ওয়েলিংটনে কোহলিরা উইলিয়ামসনদের কাছে হেরেছেন ১০ উইকেটের বড় ব্যবধানে। নিউজিল্যান্ডের বিপক্ষে এর আগে ভারত ১০ উইকেটে হেরেছিল আরও দেড় যুগ আগে।

কোহলির জন্য এ হারটি আরও লজ্জার। তার অধীনে এটি ভারতের টেস্ট ক্রিকেটে দ্বিতীয় বড় হার। এর আগে লর্ডসে ২০১৮ সালে ১৫৯ রান ও ইনিংস ব্যবধানে হেরেছিল তার দল।

নিউজিল্যান্ডের বিপক্ষে এ টেস্টে টস জিতে আগে ব্যাটিং করে প্রথম ইনিংসে ভারত মাত্র ১৬৫ রান করে। রাহানে ৪৬ ও মায়াংক ৩৪ ছাড়া কোনো ব্যাটসম্যানই ৩০ এর ঘর পেরোতে পারেননি। কিউইদের হয়ে সর্বোচ্চ চার উইকেট নেন সাউদি ও জেমিসন।

জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৩৪৮ রান করে ক্ষান্ত হয় কিউইরা। সর্বোচ্চ ৮৯ রান করেন উইলিয়ামসন। ৪৪ রান করে আউট হন টেইলর-জেমিসন। ভারতের হয়ে একাই পাঁচ উইকেট নেন ইশান্ত শর্মা।

মাথায় লিড নিয়ে চাপের মুখে খেলতে নেমে ভারত দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং বিপর্যয়ে পড়ে। মায়াংকের ৫৮, রাহানের ২৯ ও পান্থের ২৫ রানের কল্যাণে ১৯১ রান করতে পারে তারা। কিউইদের সামনে টার্গেট দাঁড়ায় মাত্র ৯ রানের। যা কোনো উইকেট না হারিয়েই তুলে ফেলেন তারা।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]