ডিআরইউ অ্যাওয়ার্ড পেলেন ২৭ জন - আলোকিত বাংলাদেশ" />

আজকের পত্রিকাআপনি দেখছেন ২০-১১-২০১৫ তারিখে পত্রিকা

ডিআরইউ অ্যাওয়ার্ড পেলেন ২৭ জন

নিজস্ব প্রতিবেদক
| খবর

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ঢাকা রিপোর্টার্স ইউনিটির ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০১৫ প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার এঙ্পেরিমেন্টাল হলে আয়োজিত অনুষ্ঠানে ২৫টি বিষয়ে ২৭ সাংবাদিকের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি সাখাওয়াত হোসেন বাদশার সভাপতিত্বে অ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন জুরি বোর্ডের চেয়ারম্যান ও ডিআরইউর সাবেক সভাপতি শাহজাহান সরদার, ডিআরইউ সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন, সহ-সভাপতি রফিকুল ইসলাম আজাদ ও সাংগঠনিক সম্পাদক রিয়াজ চৌধুরী।

পুরস্কার প্রদানের আগে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, সংবাদের সমালোচনায় বর্তমান সরকার সবসময় সহিষ্ণু। কিন্তু উসকানিমূলক সংবাদ সরবরাহ করে জঙ্গিদের সমর্থন দিলে তাৎক্ষণিক সিদ্ধান্ত নিতে ভুল করবে না সরকার। সাংবাদিকদের পেশাগত মান উন্নয়নের জন্য তথ্য মন্ত্রণালয় কর্তৃক 'বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড' প্রদানের ব্যবস্থা করবেন বলে আশাবাদ ব্যক্ত করে মন্ত্রী বলেন, সমাজ, রাষ্ট্র ও জনগণের কথা চিন্তা করে যারা রিপোর্ট প্রদান করেন তাদের পেশাগত মানোন্নয়নের লক্ষ্যে তথ্য মন্ত্রণালয় ২০১৬ সাল থেকে এ পুরস্কার প্রদান করবে।

পুরস্কারপ্রাপ্তরা হলেন- প্রিন্ট মিডিয়ায় মুক্তিযুুদ্ধবিষয়ক প্রতিবেদনে দৈনিক সমকালের নিজস্ব প্রতিবেদক আবু সালেহ রনি, অর্থনীতি বিষয়ে ঢাকা ট্রিবিউনের নিজস্ব প্রতিবেদক জেবুন্নেছা আলো, নগরীর সমস্যা ও সম্ভাবনা বিষয়ে ডেইলি স্টারের জ্যেষ্ঠ প্রতিবেদক হেলিমুল আলম বিপ্লব, অপরাধ ও আইনশৃঙ্খলা বিষয়ে ডেইলি অবজারভারের জ্যেষ্ঠ প্রতিবেদক অমিয় ঘটক পুলক, তথ্যপ্রযুক্তি ও টেলিযোগাযোগ বিষয়ে দ্য ইন্ডিপেনডেন্টের জ্যেষ্ঠ প্রতিবেদক তারেক মোরতাজা হাসান, বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ে ডেইলি স্টারের জ্যেষ্ঠ প্রতিবেদক পিনাকী রায়, কূটনৈতিক বিষয়ে ডেইলি স্টারের জ্যেষ্ঠ প্রতিবেদক পরিমল পালমা, ক্রীড়া বিষয়ে দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা শামীম চৌধুরী, স্বাস্থ্য বিষয়ে নিউ এজের বিশেষ সংবাদদাতা খাদেমুল ইসলাম, শিক্ষা বিষয়ে নয়া দিগন্তের জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেদী হাসান, সংসদ, বিচার ও নির্বাচন কমিশন বিষয়ে নিউ এজের জ্যেষ্ঠ প্রতিবেদক মোঃ মনিরুজ্জামান, রাজনীতি বিষয়ে প্রথম আলোর বিশেষ প্রতিনিধি শরিফুজ্জামান পিন্টু ও কৃষি বিষয়ে ডেইলি স্টারের জ্যেষ্ঠ প্রতিবেদক সোহেল পারভেজ।

টেলিভিশন রিপোর্টিংয়ে মুক্তিযুদ্ধবিষয়ক প্রতিবেদনে চ্যানেল আইয়ের জ্যেষ্ঠ প্রতিবেদক জান্নাতুল বাকেয়া কেকা, অর্থনৈতিক বিষয়ে চ্যানেল ২৪-এর জ্যেষ্ঠ প্রতিবেদক আবদুল কাইউম তুহিন, নগরীর সমস্যা ও উন্নয়ন বিষয়ে এনটিভির জ্যেষ্ঠ প্রতিবেদক মাহমুদুল হাসান গুরু, মানবাধিকার, অপরাধ ও আইনশৃঙ্খলা বিষয়ে মাছরাঙা টিভির উপপ্রধান প্রতিবেদক বদরুদ্দোজা বাবু, তথ্যপ্রযুক্তি ও টেলিযোগাযোগ বিষয়ে ইন্ডিপেনডেন্ট টিভির বিজনেস এডিটর শাহেদ সিদ্দিকী, বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ে আরটিভির নিজস্ব প্রতিবেদক আল আমিন খান, কূটনৈতিক বিষয়ে যমুনা টিভির বিশেষ প্রতিবেদক মাহফুজুর রহমান মিশু ও স্বাস্থ্য বিষয়ে এনটিভির জ্যেষ্ঠ প্রতিবেদক রোকন উদ্দিন।

অনলাইন রিপোর্টিংয়ে মানবাধিকার, অপরাধ ও আইনশৃঙ্খলা বিষয়ক প্রতিবেদনে যৌথভাবে বাংলামেইল ২৪ ডটকমের নিজস্ব প্রতিবেদক দীপন নন্দী ও জাগো নিউজ ২৪ ডটকমের বিশেষ প্রতিনিধি মনিরুজ্জামান উজ্জল, উন্নয়ন ও সমস্যা বিষয়ে বাংলানিউজ ২৪ ডটকমের বিশেষ প্রতিবেদক রহমান মাসুদ ও অনুসন্ধানী প্রতিবেদনে বাংলানিউজ ২৪ ডটকমের বিশেষ প্রতিনিধি রফিকুল ইসলাম মন্টু।

রেডিও রিপোর্টিংয়ে অনুসন্ধানী প্রতিবেদনে যৌথভাবে এবিসি রেডিওর নিজস্ব প্রতিবেদক তৌহিদুল ইসলাম ও বিবিসি বাংলার আহারার হোসেন পুরস্কার পেয়েছেন।