আজকের পত্রিকাআপনি দেখছেন ১২-০১-২০১৭ তারিখে পত্রিকা

বাংলাদেশ-দ. আফ্রিকা নারীদের সিরিজের টাইটেল স্পন্সর ওয়ালটন

বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা নারী দলের পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের টাইটেল স্পন্সর হয়েছে ওয়ালটন গ্রুপ। ফলে সিরিজের নাম হচ্ছে ‘ওয়ালটন বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা উইমেন্স ওয়ানডে সিরিজ-২০১৭’। বৃহস্পতিবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি মাঠে গড়াচ্ছে।
বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলন কক্ষে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা উইমেন্স ওয়ানডে সিরিজের টাইটেল স্পন্সরের নাম ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 
এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও উইমেন্স উইংয়ের চেয়ারম্যান এম এ আওয়াল চৌধুরী ভুলু নারী ক্রিকেটে পৃষ্ঠপোষকতার জন্য ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘নারী দলের পৃষ্ঠপোষকতায় আবারও এগিয়ে এলো ওয়ালটন। ছেলেদের ক্রিকেটে অনেক বড় বড় কোম্পানি এলেও নারী ক্রিকেটে আমরা সে ধরনের সাড়া পাইনি। এক্ষেত্রে ওয়ালটন ব্যতিক্রম। ঘরোয়া ক্রিকেটের পাশাপাশি আমাদের নারী দলের সঙ্গে দ্বিতীয়বারের মতো যুক্ত হলো ওয়ালটন। বিসিবির পক্ষ থেকে আমি তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।’
টাইটেল স্পন্সরদের পক্ষে ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (পলিসি, এইচআরএম অ্যান্ড অ্যাডমিন) এস এম জাহিদ হাসান বলেন, ‘নারীদের খেলাধুলার ক্ষেত্রে ওয়ালটন গ্রুপ সব সময় ইতিবাচক। 
কিছুদিন আগে সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ নারী ফুটবল দল ভারতে খেলতে গিয়েছিল। আমরা সেখানেও নারী ফুটবল দলকে পৃষ্ঠপোষকতা করেছি। এখনও বৈষম্য থাকলেও নারীরা খেলাধুলাসহ সব  ক্ষেত্রে ভালো করছে।’ তিনি যোগ করেন, ‘আমরা একটু সহযোগিতা ও সহমর্মিতার হাত বাড়িয়ে দিলে ওরা আরও এগিয়ে যাবে। আমাদের সম্মিলিত চেষ্টায় নারী ক্রিকেটাররা ভালো করবেন। আমাদের দেশে বাঘা বাঘা দলগুলো এসে নাকানিচুবানি খেয়েছে। আমাদের বিশ্বাস, আমাদের নারী ক্রিকেটাররাও একই সাফল্য ধরে রাখবেন।’  সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (ক্রিয়েটিভ অ্যান্ড পাবলিকেশন) উদয় হাকিম, ওয়ালটন গ্রুপের সিনিয়র ডেপুটি ডিরেক্টর (পিআর অ্যান্ড মিডিয়া) ফিরোজ আলম। বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজের পরবর্তী চারটি ম্যাচ হবে ১৪, ১৬, ১৮ ও ২০ জানুয়ারি।