আজকের পত্রিকাআপনি দেখছেন ১২-০১-২০১৭ তারিখে পত্রিকা

খুলনায় চিকিৎসা অবহেলায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

খুলনায় চিকিৎসা অবহেলায় সেলিনা বেগম (৩০) নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় রোগীর স্বজনরা ক্লিনিকে ব্যাপক ভাংচুর চালিয়েছেন। বুধবার দুপুরে মহানগরীর খানজাহান আলী রোড এলাকার লাজ ক্লিনিক অ্যান্ড হেলথ কেয়ার সেন্টারে এ ঘটনা ঘটে। 
ক্লিনিকের সূত্রে জানা গেছে, মহানগরীর মৌলভীপাড়া এলাকার গৃহবধূ সেলিনা বেগমকে ৮ জানুয়ারি সন্ধ্যায় ওই ক্লিনিকে ভর্তি করা হয়। রাত সাড়ে ৮টার দিকে সিজার অপারেশনের মাধ্যমে তার একটি পুত্রসন্তানের জন্ম হয়। ক্লিনিকের মালিক ডা. সৈয়দ জাহানারা মাহমুদ অপারেশন করেন। ওই দিন রাত ১২টার দিকে প্রসূতির স্বাস্থ্যের অবনতি হয়। বুধবার দুপুর ১২টার দিকে হঠাৎ করে খিচুনি উঠার কিছুক্ষণ পরই তিনি মারা যান।
এদিকে চিকিৎসা অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ এনে নিহতের স্বজনরা ক্ষুব্ধ হয়ে ক্লিনিকে হামলা চালান। এ সময় তারা অপারেশন থিয়েটার, ভিজিটর রুমের চেয়ার-টেবিলসহ বিভিন্ন কক্ষে ব্যাপক ভাংচুর করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।
ক্লিনিকের মালিক ডা. সৈয়দ জাহানারা মাহমুদ বলেন, রোগীর চিকিৎসার জন্য তার স্বজনদের রক্ত আনতে বলা হয়। কিন্তু তারা সময়মতো আনতে পারেনি। ফলে রোগী পোস্টপার্টাম হেমোরেজ (পিপিএইচ) রোগে আক্রান্ত হন।


খবরটি পঠিত হয়েছে ৩০০ বার